Virat Kohli

কোহলিকে কড়া বার্তা নির্বাচকদের, বিদেশ সফরে হওয়া বৈঠকে কী হয়েছিল? প্রকাশ্যে তথ্য

আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়‌ে জাতীয় দলে ফিরেছেন বিরাট কোহলি। ৪২৭ দিন পরে এই ফরম্যাটে খেলতে নামবেন তিনি। তার আগে কোহলিকে কড়া বার্তা দিয়ে রেখেছেন নির্বাচকেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৪ ১৫:৫৫
Share:

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়‌ে জাতীয় দলে ফিরেছেন বিরাট কোহলি। ৪২৭ দিন পরে এই ফরম্যাটে খেলতে নামবেন তিনি। কিন্তু এ বার কোহলির পারফরম্যান্স কড়া নজরে দেখা হবে। আফগানিস্তান সিরিজ়‌ের পারফরম্যান্স ঠিক করে দেবে কোহলি টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পাবেন কি না। এর পরে আইপিএলেও দেখা হবে। দল নির্বাচনের আগে কোহলির সঙ্গে এ ব্যাপারে নির্বাচকেরা কথা বলে নিয়েছেন বলে জানা গিয়েছে।

Advertisement

এক ওয়েবসাইটের প্রতিবেদন অনুযায়ী, বোর্ডের নির্বাচকেরা দল বেছে নেওয়ার আগে বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা করেন কোহলির সঙ্গে। ভারতের প্রাক্তন অধিনায়কের থেকে তাঁদের কী প্রত্যাশা, সেটা স্পষ্ট বলে দেন। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে কোহলির ভূমিকার কথাও জানিয়ে দেওয়া হয়। কেপ টাউনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট চলাকালীন কোহলির সঙ্গে প্রধান নির্বাচক অজিত আগরকর দেখা করেছিলেন বলে জানা গিয়েছে। সেখানেই বৈঠক হয়েছে। তবে রোহিত শর্মা বা শুভমন গিলের সঙ্গে এমন কোনও আলোচনা হয়েছে কি না তা জানা যায়নি।

টি-টোয়েন্টি ফরম্যাটে ১১৫ ম্যাচে ৪০০৮ রান রয়েছে কোহলি। তবে ২০২২-এর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে এই ফরম্যাটে তিনি খেলেননি। একটা সময় শোনা যাচ্ছিল টি-টোয়েন্টি খেলতে আর ইচ্ছুক নন তিনি। বোর্ডকে জানিয়ে দিয়েছিলেন সে কথা। কিন্তু হার্দিক পাণ্ড্য এবং সূর্যকুমার যাদবের মতো সিনিয়র ক্রিকেটারের চোট এবং অভিজ্ঞতার কারণে কোহলিকে বিশ্বকাপের দলে চাইছেন নির্বাচকেরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন