ICC ODI World Cup 2023

ম্যাক্সওয়েলের ২০১ রানের ইনিংস তিনি কি খেলতে পারবেন? জবাব দিলেন বিরাট

বিশ্বকাপের মাঝেই প্রতিপক্ষের দলের ব্যাটারকে দেখে প্রশংসা করলেন তিনি। ভারতীয় ব্যাটার সমাজমাধ্যমে ম্যাক্সওয়েলের ছবি পোস্ট করেন। ভারতের প্রাক্তন অধিনায়কের মতে একমাত্র তাঁর পক্ষেই সম্ভব এমন ইনিংস খেলা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ১৮:৫৭
Share:

গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে বিরাট কোহলি। —ফাইল চিত্র।

গ্লেন ম্যাক্সওয়েলের ২০১ রানের ইনিংস দেখে মুগ্ধ বিরাট কোহলি। বিশ্বকাপের মাঝেই প্রতিপক্ষের দলের ব্যাটারকে দেখে প্রশংসা করলেন তিনি। ভারতীয় ব্যাটার সমাজমাধ্যমে ম্যাক্সওয়েলের ছবি পোস্ট করেন। ভারতের প্রাক্তন অধিনায়কের মতে একমাত্র তাঁর পক্ষেই সম্ভব এমন ইনিংস খেলা।

Advertisement

আফগানিস্তান বনাম অস্ট্রেলিয়া ম্যাচে ২৯২ রান তাড়া করতে নেমে ম্যাক্সওয়েল একাই ২০১ রান করেন। ৯১ রানে ৭ উইকেট চলে গিয়েছিল অস্ট্রেলিয়ার। সেখান থেকে ৩ উইকেটে ম্যাচ জিতে নেয় তারা। ম্যাক্সওয়েল একাই ম্যাচ জেতান অস্ট্রেলিয়াকে। তাঁর সঙ্গে ক্রিজে ছিলেন অধিনায়ক প্যাট কামিন্স। যিনি ৬৮ বলে ১২ রান করে একটা দিক ধরে রেখেছিলেন। আর তাণ্ডব চালালেন ম্যাক্সওয়েল। তাঁর সারা শরীরে তখন যন্ত্রণা। পায়ে টান লেগেছে। হাঁটা তো দূর, দাঁড়াতেই সমস্যা হচ্ছিল ম্যাক্সওয়েলের। সেই অবস্থাতেও খেলা চালিয়ে যান তিনি। নামার জন্য তৈরি হয়েছিলেন অ্যাডাম জাম্পা। কিন্তু ম্যাক্সওয়েল মাঠ ছাড়েননি। দলকে জিতিয়ে তবে থামেন।

বিরাট কোহলির সেই পোস্ট।

ম্যাক্সওয়েলের এই ইনিংসকে এক দিনের ক্রিকেটের অন্যতম সেরা বলে মনে করছেন অনেকে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে বিরাট এবং ম্যাক্সওয়েল একসঙ্গে খেলেন। আইপিএলের সতীর্থের এমন ব্যাটিং দেখে প্রশংসা না করে থাকতে পারেননি বিরাট। তিনি ম্যাক্সওয়েলের একটি ছবি পোস্ট করে লেখেন, “শুধু তুমিই পারো এমন ভাবে খেলতে। পাগল করে দেওয়া ইনিংস।”

Advertisement

আফগানিস্তানকে হারিয়ে সেমিফাইনালে জায়গা পাকা করে ফেলল অস্ট্রেলিয়া। যে দল বিশ্বকাপের শুরুতে প্রথম দু’টি ম্যাচ হেরে চাপে পড়ে গিয়েছিল, সেই অস্ট্রেলিয়া এখন অন্যতম শক্তিশালী বলে মনে হচ্ছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেমিফাইনালে খেলতে হবে তাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন