Virat Kohli

রামমন্দিরের উদ্বোধনে আমন্ত্রণ পেলেও কোহলি কি অযোধ্যায় যেতে পারবেন? উত্তর এল বোর্ডের

অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানের আমন্ত্রণপত্র পেয়েছিলেন মঙ্গলবারেই। বুধবারেই জানা গেল, সেই অনুষ্ঠানে বিরাট কোহলি যাচ্ছেন কি না। উত্তর দিল বোর্ড।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৪ ১৩:৩৩
Share:

বিরাট কোহলি। ছবি: পিটিআই।

অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানের আমন্ত্রণপত্র পেয়েছিলেন মঙ্গলবারেই। বুধবারেই জানা গেল, সেই অনুষ্ঠানে যাচ্ছেন বিরাট কোহলি। জানা গিয়েছে, কোহলিকে অযোধ্যা রামমন্দিরের অনুষ্ঠানে যাওয়ার ছাড়পত্র দিয়েছে বোর্ড। এক দিনের ছুটি দেওয়া হয়েছে তাঁকে।

Advertisement

ভারতীয় ক্রিকেটারেরা এই মুহূর্তে আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়‌ের তৃতীয় ম্যাচ খেলতে বেঙ্গালুরুতে রয়েছেন। তার পর সবাইকে দু’দিনের ছুটি দেওয়া হবে। ২০ জানুয়ারি দল মিলিত হবে হায়দরাবাদে। ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ়‌ের দলে যাঁরা রয়েছেন তাঁরা হায়দরাবাদের শিবিরে যোগ দেবেন। প্রথম টেস্টের আগে চার দিন অনুশীলন হবে।

তবে কোহলি চার দিন পাবেন না। তিনি তিন দিন অনুশীলন করবেন। ২০ জানুয়ারি হায়দরাবাদে পৌঁছনোর পরেই ভারতীয় ক্রিকেটারেরা অনুশীলনে নামবেন। ২১ জানুয়ারি অনুশীলনের পর কোহলি পাড়ি দেবেন অযোধ্যার উদ্দেশে। ফলে ২২ জানুয়ারির অনুশীলনে হাজির থাকতে পারবেন না। তার পরের দিনই আবার শিবিরে যোগ দেবেন তিনি। আমন্ত্রণপত্র পাওয়ার পরেই বোর্ডের কাছে ছুটির আবেদন করেছিলেন। বোর্ড অনুমতি দিয়েছে।

Advertisement

প্রসঙ্গত, আগামী ২২ জানুয়ারি অযোধ্যায় রামমন্দির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে ছ’হাজারের বেশি মানুষকে আমন্ত্রণ জানানো হচ্ছে শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের পক্ষ থেকে। কোহলিকে নিয়ে তিন ক্রিকেটার আমন্ত্রণপত্র পেলেন। এর আগে আমন্ত্রণপত্র পেয়েছেন সচিন তেন্ডুলকর এবং মহেন্দ্র সিংহ ধোনি।

এ দিকে, টেস্ট সিরিজ়‌ের প্রস্তুতির লক্ষ্যে রবীন্দ্র জাডেজা ইতিমধ্যেই জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) পৌঁছে গিয়েছেন। আগেভাগে এনসিএ-তে পৌঁছনোর জন্য বিজ্ঞাপনী শুট এবং বাকি কাজ বাতিল করেছেন তিনি।

ইংল্যান্ড এই মুহূর্তে আবু ধাবিতে শিবির করছে। তারা হায়দরাবাদ পৌঁছবে ২১ জানুয়ারি। এত দেরিতে হায়দরাবাদ পৌঁছনোর জন্য অনেকেই তাঁদের সমালোচনা করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন