Team India

ভারতীয় দলে জায়গা না পেয়ে লিখেছিলেন তিন শব্দ, সুযোগ পেয়ে এ বার চহাল লিখলেন চার শব্দ

বিজয় হজারে ট্রফিতে উইকেট নিয়ে আবার দেশের হয়ে খেলার সুযোগ পেলেন যুজবেন্দ্র চহাল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের দলে জায়গা পেয়ে চহাল সমাজমাধ্যমে লিখলেন চারটি শব্দ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ১০:১৪
Share:

যুজবেন্দ্র চহাল। —ফাইল চিত্র।

দীর্ঘ দিন তিনি ভারতীয় দলের বাইরে। বিশ্বকাপের দলে সুযোগ পাননি। যন্ত্রণা ভুলে নেমে পড়েছিলেন ঘরোয়া ক্রিকেটে। বিজয় হজারে ট্রফিতে উইকেট নিয়ে আবার দেশের হয়ে খেলার সুযোগ পেলেন যুজবেন্দ্র চহাল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের দলে জায়গা পেয়ে চহাল সমাজমাধ্যমে লিখলেন চারটি শব্দ।

Advertisement

ডিসেম্বরে লোকেশ রাহুলের নেতৃত্বে দক্ষিণ আফ্রিকায় এক দিনের সিরিজ় খেলবে ভারত। সেই দলে সুযোগ পেয়েছেন চহাল। বৃহস্পতিবার দল ঘোষণা করল অজিত আগরকরের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি। বিশ্বকাপে খেলা মাত্র তিন জন ক্রিকেটারকে সুযোগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের দলে।

চহাল এক দিনের দলে সুযোগ পাওয়ায় আবার ‘কুল-চা’ জুটি দেখা যেতে পারে। বাঁহাতি স্পিনার কুলদীপ যাদবকে দলে রাখা হয়েছে। এক দিনের দলে ফিরে চহাল সমাজমাধ্যমে নিজের ছবি দিয়ে লেখেন, “আবার শুরু হল।” তবে এক দিনের দলে সুযোগ পেলেও টি-টোয়েন্টি দলে রাখা হয়নি চহালকে। ফলে আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে চহালকে দেখা যাবে কি না তা নিয়ে প্রশ্ন থেকেই গিয়েছে।

Advertisement

চহালকে শেষ বার ভারতের জার্সিতে দেখা গিয়েছিল এই বছর ওয়েস্ট ইন্ডিজ় সফরে। কিন্তু আয়ারল্যান্ড সফরে বা এশিয়ান গেমসের দলে রাখা হয়নি। রাখা হয়নি এশিয়া কাপ এবং বিশ্বকাপের দলেও। টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের হয়ে সব থেকে বেশি উইকেট নেওয়া চহাল সুযোগ পাননি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি টি-টোয়েন্টি সিরিজ়েও। সেই দলে সুযোগ না পেয়ে চহাল একটি পোস্ট করেছিলেন। সেখানে লেখেন, ‘‘কাজে দেখা যাবে’’। যে পোস্ট নিয়ে তৈরি হয়েছিল প্রশ্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন