BCCI

ক্রিকেটারদের সংগঠনের নির্বাচন, মুম্বইয়ের দিলীপের কাছে হার বাংলার অশোকের

ছেলেদের আইসিএ-র দায়িত্বে এত দিন ছিলেন প্রাক্তন ক্রিকেটার মলহোত্র। তাঁকেই এ বার হারিয়ে দিলেন আরও এক প্রাক্তন ক্রিকেটার বেঙ্গসকর। তিন দিন ধরে চলা ই-ভোটিং শেষে বেঙ্গসকর পেলেন ৪০২টি ভোট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ২২:২৪
Share:

ভারতীয় ক্রিকেট সংস্থার (আইসিএ) প্রধান হলেন দিলীপ বেঙ্গসকর। —ফাইল চিত্র

নির্বাচনে হেরে গেলেন অশোক মলহোত্র। ভারতীয় ক্রিকেট সংস্থার (আইসিএ) প্রধান হলেন দিলীপ বেঙ্গসকর। মেয়েদের আইসিএ-তে যদিও কোনও নির্বাচন হয়নি। সেখানে বিনা প্রতিদ্বন্দ্বীতায় জিতলেন শুভাঙ্গী কুলকর্ণি।

Advertisement

ছেলেদের আইসিএ-র দায়িত্বে এত দিন ছিলেন বাংলার প্রাক্তন ক্রিকেটার মলহোত্র। তাঁকেই এ বার হারিয়ে দিলেন আরও এক প্রাক্তন ক্রিকেটার মুম্বইয়ের বেঙ্গসকর। তিন দিন ধরে চলা ই-ভোটিং শেষে বেঙ্গসকর পেলেন ৪০২টি ভোট। মলহোত্র পেলেন ২৩০টি ভোট। অংশুমান গায়কোয়াড় এবং শান্তা রঙ্গস্বামী ভারতীয় ক্রিকেট বোর্ডে আইসিএ-র তরফে প্রথম প্রতিনিধি ছিলেন। ২০১৯ থেকে ২০২২ পর্যন্ত দায়িত্বে ছিলেন তাঁরা। বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলে আইসিএ-র প্রতিনিধিদের আনার কথা বলা হয়েছিল লোঢা কমিটির সুপারিশের।

আইপিএলের গভর্নিং কাউন্সিলে প্রজ্ঞান ওঝা নিজের জায়গা ধরে রেখেছেন। তিনি হারিয়ে দেন বিজয় মোহন রাজকে। প্রজ্ঞান পেয়েছেন ৩৯৬টি ভোট। মোহন রাজ পান ২৩৪টি ভোট।

Advertisement

৬৬ বছরের বেঙ্গসকর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ছিলেন। সেই সঙ্গে তাঁর অভিজ্ঞতা রয়েছে জাতীয় দলের নির্বাচক হিসাবে কাজ করার। সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে বেঙ্গসকর বলেন, “আগে যা করতাম তার থেকে আলাদা কিছু নয়। প্রাক্তন ক্রিকেটারদের কাছে আমি কৃতজ্ঞ। তাঁরা আমায় ভোট দিয়েছেন। বোর্ডের কর্তাদের সঙ্গে এখনও দেখা হয়নি। আশা করি তাঁদের সঙ্গে মিলে খুব ভাল কাজ হবে।”

শুভাঙ্গী এর আগেও মেয়েদের ক্রিকেটে আইসিএ-র দায়িত্ব সামলেছেন। কিন্তু তখন সেটি বোর্ডের আওতায় ছিল না। ভারতের প্রাক্তন অধিনায়ক রঙ্গস্বামী বলেন, “মেয়েদের ক্রিকেটের অন্যতম সেরা আধিকারিক শুভাঙ্গী। বোর্ডের আওতায় নিয়ে আসার পিছনে ওর বিরাট ভূমিকা ছিল। নতুন ভূমিকায় ও খুব ভাল কাজ করবে বলেই আমার মনে হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন