Team India

শুক্রবার ভারতের টি২০ দল ঘোষণা হতে পারে, রোহিত-বিরাটরা কি থাকবেন?

২০২২ সালের পর আবার ভারতের টি-টোয়েন্টি দলে দেখা যেতে পারে রোহিত শর্মা এবং বিরাট কোহলিকে। টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারেন তাঁরা। সেই কারণেই টি-টোয়েন্টি দলে ফেরানো হতে পারে রোহিতদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৪ ১২:০৯
Share:

রোহিত শর্মা এবং বিরাট কোহলি। —ফাইল চিত্র।

দক্ষিণ আফ্রিকা সিরিজ় শেষ, এ বার ভারতের সামনে আফগানিস্তান। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলবে দুই দল। সেই টি-টোয়েন্টি দল ঘোষণা হতে পারে শুক্রবার। ২০২২ সালের পর আবার ভারতের টি-টোয়েন্টি দলে দেখা যেতে পারে রোহিত শর্মা এবং বিরাট কোহলিকে। টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারেন তাঁরা। সেই কারণেই টি-টোয়েন্টি দলে ফেরানো হতে পারে রোহিতদের।

Advertisement

১১ জানুয়ারি থেকে শুরু টি-টোয়েন্টি সিরিজ়। প্রথম ম্যাচ মোহালিতে। ১৪ এবং ১৭ জানুয়ারি খেলা হবে ইনদওর এবং বেঙ্গালুরুতে। এই তিন ম্যাচে খেলতে দেখা যেতে পারে রোহিতদের। সূত্রের খবর শুক্রবার ভারতের টি-টোয়েন্টি দল ঘোষণা করা হতে পারে। ২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর ক্রিকেটের ক্ষুদ্র ফরম্যাটে খেলতে দেখা যায়নি রোহিত এবং বিরাটকে। সূত্রের খবর, তাঁরা টি-টোয়েন্টিতে আবার খেলতে চেয়েছেন বলে বোর্ডকে জানিয়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এটাই ভারতের শেষ ২০ ওভারের সিরিজ়। তাই সেখানেই খেলতে চাইছেন রোহিতেরা।

শুধু রোহিত এবং বিরাট নন, আফগানিস্তানের বিরুদ্ধে একাধিক সিনিয়র ক্রিকেটার খেলতে পারেন বলে জানা গিয়েছে। যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজের মতো ক্রিকেটারকে রেখেই আফগানিস্তানের বিরুদ্ধে দল ঘোষণা করতে পারে ভারত।

Advertisement

আফগানিস্তানের পর ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে ভারত। তবে সেটি পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ়। সেখানেও সিনিয়রদের খেলতে দেখা যাবে। তার পরেই শুরু হয়ে যাবে আইপিএল। আর আইপিএলের পর টি-টোয়েন্টি বিশ্বকাপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন