India Cricket

আমদাবাদে হার্দিক, শুভমনদের জয়ের নেপথ্যেও ‘পাঠান’ শাহরুখ! জানা গেল আসল কাহিনি

আমদাবাদে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে নিউ জ়িল্যান্ডকে উড়িয়ে সিরিজ় জিতেছে ভারত। হার্দিক পাণ্ড্যদের এই জয়ের পিছনেও কি রয়েছেন শাহরুখ খান! অন্তত তেমন কাহিনিই শোনা যাচ্ছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ১০:৪২
Share:

আমদাবাদে ভারতের জয়ের প্রধান দুই অস্ত্র হার্দিক পাণ্ড্য ও শুভমন গিল। ছবি: বিসিসিআই

আমদাবাদে নিউ জ়িল্যান্ডকে উড়িয়ে দিয়ে টি-টোয়েন্টি সিরিজ় জিতেছে ভারত। হার্দিক পাণ্ড্যদের এই বিশাল জয়ের নেপথ্যেও কি রয়েছেন শাহরুখ খান! কারণ, ম্যাচের আগের দিনই শাহরুখের পাঠান দেখতে গিয়েছিলেন ভারতীয় ক্রিকেটাররা। বড় পর্দা যে ভাবে কাঁপাচ্ছেন শাহরুখ, সেই একই কায়দায় মাঠ কাঁপাতে দেখা গেল শুভমনদের।

Advertisement

ভারতীয় দল সূত্রে খবর, লখনউ থেকে আমদাবাদে পা দেওয়ার পরেই পাঠান দেখার ইচ্ছা প্রকাশ করেন ভারতীয় ক্রিকেটাররা। সেই মতো ম্যাচের আগের দিন সন্ধ্যায় আমদাবাদের একটি মাল্টিপ্লেক্সে তাঁদের পাঠান দেখার ব্যবস্থা করা হয়। সেখানে ক্রিকেটারদের সঙ্গে গিয়েছিলেন সাপোর্ট স্টাফরাও। ছবিতে শাহরুখ, দীপিকা, জনরা যে রকম বিনোদন দিয়েছেন দর্শকদের, সেই একই বিনোদন পরের দিন ভারতীয় সমর্থকদের দিলেন ক্রিকেটাররা।

আমদাবাদে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ২৩৪ রান করে ভারত। শতরান করেন শুভমন গিল। চেনা আগ্রাসী মেজাজে দেখা গেল শুভমনকে। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত ছন্দে রয়েছেন তরুণ ওপেনিং ব্যাটার। বুধবার আমদাবাদেও তাঁর আগ্রাসী মেজাজের সামনে সাধারণ দেখাল সফরকারী দলের বোলারদের। শুভমন শুধু শতরানই করলেন না, প্রতিপক্ষ বোলারদের শাসন করলেন ব্যাট হাতে। তাঁকে থামানোর উপায় খুঁজে পেলেন না স্যান্টনাররা। শেষ পর্যন্ত শুভমন অপরাজিত থাকলেন ৬৩ বলে ১২৬ রানে। ১২টি চার এবং সাতটি ছক্কা মারলেন তিনি।

Advertisement

বড় রানের চাপ সামলাতে পারলেন না নিউ জ়িল্যান্ডের ব্যাটাররা। ইনিংসের দ্বিতীয় ওভার থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারালেন তাঁরা। কিউয়িদের সাজঘর যাত্রার সূচনা হয় ফিন অ্যালেনের (৩) উইকেট দিয়ে। প্রতিপক্ষ শিবিরে প্রথম আঘাত আনেন ভারত অধিনায়ক হার্দিক। বড় লক্ষ্যের সামনে প্রথম ওভারেই উইকেট হারিয়ে আরও চাপে পড়ে যায় সফরকারীরা। পর পর আউট হন ডেভন কনওয়ে (১), মার্ক চ্যাপম্যান (শূন্য), গ্লেন ফিলিপস (২), মিচেল ব্রেসওয়েলরা (৮)। ৪.৩ ওভারে মাত্র ২১ রানেই ৫ উইকেট হারায় নিউ জ়িল্যান্ড। তখনই ভারতের সিরিজ় জয় এক রকম নিশ্চিত হয়ে যায়। বল হাতে হার্দিককে সঙ্গ দেন দুই তরুণ জোরে বোলার আরশদীপ সিংহ এবং উমরান মালিক। ভারতের বোলিং আক্রমণের সামনে বেশ অসহায় দেখাল নিউ জ়িল্যান্ডের ব্যাটারদের। স্যান্টনারদের ইনিংস শেষ হয়ে গেল ১২.১ ওভারে ৬৬ রানে। ১৬৮ রানে ম্যাচ জিতে সিরিজ় জিতল ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন