Mohammad Shami

কতটা গুরুতর কাঁধের চোট? নিজেই জানালেন শামি

শামি জানিয়েছেন, ক্রিকেটজীবনে অনেক বার চোট পেয়েছেন। প্রতি বারই আরও শক্তিশালী হয়ে ফিরে এসেছেন। এ বারও সে ভাবেই ফিরে আসতে চান বাংলার জোরে বোলার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২ ১৩:১৮
Share:

কাঁধের চোট নিয়ে অনুরাগীদের জানলেন শামি। ফাইল ছবি।

কাঁধের চোটের জন্য বাংলাদেশ সিরিজ় থেকে ছিটকে গিয়েছেন মহম্মদ শামি। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে দেশে ফেরার পর অনুশীলনে চোট পেয়েছেন তিনি। হতাশ শামি আরও শক্তিশালী হয়ে ফিরে আসার ব্যাপারে আত্মবিশ্বাসী।

Advertisement

নিজের চোটের কথা জানিয়ে টুইট করেছেন শামি। সঙ্গে দিয়েছেন চিকিৎসা করানোর ছবি। শামি লিখেছেন, ‘‘চোট আপনাকে সব সময় শিক্ষা দেয়। ক্রিকেটজীবনে অনেক বার চোট পেয়েছি। সব সময় জানিয়েছি। চোট নতুন দৃষ্টিভঙ্গি তৈরি করে। যত বার চোট পেয়েছি, তত বার সেই আঘাত থেকে শিখেছি এবং আরও শক্তিশালী হয়ে ফিরে এসেছি।’’

চোট পাওয়ার পর বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন শামি। সেখানে তাঁর চিকিৎসা চলছে। শামির চোট কতটা গুরুতর বা তাঁর সম্পূর্ণ সুস্থ হতে কত দিন লাগবে, তা জানা যায়নি। রোহিত শর্মাদের সঙ্গে বাংলাদেশে যাননি তিনি। এক দিনের সিরিজ়ে তাঁর খেলার সম্ভাবনা নেই। সে কারণে তাঁর পরিবর্ত হিসাবে উমরান মালিককে বাংলাদেশে পাঠাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ১৪ ডিসেম্বর থেকে শুরু হবে ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট। তার আগে শামি সুস্থ হতে পারবেন কি না, সে ব্যাপারেও কিছু জানানো হয়নি।

Advertisement

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং এক দিনের সিরিজ়ে বিশ্রাম দেওয়া হয় রোহিত শর্মা, বিরাট কোহলিদের। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বাংলাদেশের বিরুদ্ধে প্রথম খেলবেন তাঁরা। ২০২৩ সালের এক দিনের বিশ্বকাপের জন্য এই সিরিজ় থেকেই প্রস্তুতি শুরু করতে চাইছে ভারত। যশপ্রীত বুমরা এবং রবীন্দ্র জাডেজা এখনও সুস্থ নন। শামিকেও পাওয়া যাচ্ছে না চোটের জন্য। ফলে তিন অভিজ্ঞ ক্রিকেটারকে ছাড়াই বাংলাদেশের বিরুদ্ধে খেলতে হবে রোহিতদের।

শামির বদলে ভারতীয় দলে আসা উমরান মালিকের এক দিনের ক্রিকেটে অভিষেক হয়েছে গত নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে সিরিজ়ে। উমরান ছাড়াও বাংলাদেশ সফরে ভারতের পেস আক্রমণ সামলাবেন মহম্মদ সিরাজ, দীপক চাহার, শার্দূল ঠাকুর এবং কুলদীপ সেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন