Jasprit Bumrah

ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্টে খেলানোর ভাবনা তারকা পেসারকে, কোপ পড়বে বাংলার আকাশে?

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দিকে দেখলে কোনও টেস্টকেই হালকা ভাবে নেওয়ার উপায় নেই। তাই ধর্মশালা টেস্টেও ইংল্যান্ডকে হারাতে চাইবে ভারত। আর সেই টেস্টে দলে ফিরতে পারেন বুমরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ১২:১৭
Share:

আকাশ দীপ। —ফাইল চিত্র।

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ় জিতে নিয়েছে ভারত। শেষ টেস্ট শুধুই নিয়মরক্ষার। তবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দিকে দেখলে কোনও টেস্টকেই হালকা ভাবে নেওয়ার উপায় নেই। তাই ধর্মশালা টেস্টেও ইংল্যান্ডকে হারাতে চাইবে ভারত। আর সেই টেস্টে দলে ফিরতে পারেন বুমরা।

Advertisement

রাঁচীতে বুমরাকে বিশ্রাম দেওয়া হয়েছিল। তাঁকে বাদ দিয়েই টেস্ট জিতে নেয় ভারত। টানা ক্রিকেট খেলে চলেছেন বুমরা। সেই কারণেই তাঁকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল বোর্ড। সূত্রের খবর, পঞ্চম টেস্টে আবার বুমরাকে ফিরিয়ে আনা হবে। ইতিমধ্যেই এই সিরিজ়ে ১৭টি উইকেট নিয়েছেন বুমরা। ধর্মশালায় সেই সংখ্যা বাড়তে পারে।

বুমরা না থাকায় রাঁচীতে অভিষেক হয়েছিল আকাশ দীপের। বাংলার পেসার প্রথম টেস্টেই নজর কেড়ে নিয়েছিলেন। ধর্মশালায় বুমরা দলে ফিরলে তাঁকে বসতে হতে পারে। তবে ধর্মশালার পিচ যদি পেস সহায়ক হয় তাহলে ভারত তিন পেসার নিয়েও খেলতে পারে। সে ক্ষেত্রে বুমরা এবং মহম্মদ সিরাজের সঙ্গে খেলতে পারেন আকাশও। সেটা যদিও নির্ভর করছে ধর্মশালার পিচের উপর।

Advertisement

ভারতে এসে ধাক্কা খেয়েছে ইংল্যান্ডের বাজ়বল। হায়দরাবাদে প্রথম ম্যাচে জিতলেও পরের তিনটি টেস্টেই হেরে যান বেন স্টোকসেরা। এই তিন টেস্টের মধ্যে বিশাখাপত্তনমে বিশ্রাম দেওয়া হয়েছিল সিরাজকে। রাঁচীতে বিশ্রাম দেওয়া হয় বুমরাকে। রাজকোটে দু’জনেই খেলেছিলেন। সেখানে বুমরার আগুনে বোলিংয়ের সাক্ষী ছিল ইংল্যান্ড। ধর্মশালায় আবার বুমরা এবং সিরাজকে একসঙ্গে দেখতে পাওয়ার সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন