T20 World Cup 2022

‘গাওস্কর বলেছেন, আমি অনেক বিশ্বকাপ খেলব!’ টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা না পেয়ে কে বললেন এ কথা

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল দলে জায়গা পাননি রবি বিষ্ণোই। তবে তিনি আশাবাদী, আগামী দিনে অনেক বিশ্বকাপ খেলবেন। কারণ, সুনীল গাওস্কর তাঁর প্রসঙ্গে এ কথা বলেছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ২২:২৬
Share:

গাওস্করের প্রসঙ্গ টেনে আনলেন ভারতীয় ক্রিকেটার। —ফাইল চিত্র

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল দলে জায়গা পাননি তিনি। গত কয়েকটি সিরিজে লাগাতার সুযোগ পেলেও বিশ্বকাপের মূল দলে জায়গা না পেয়ে কিছুটা অবাক হয়েছেন লেগ স্পিনার রবি বিষ্ণোই। এ বার তিনি টেনে আনলেন সুনীল গাওস্করকে। জানালেন, ভারতের প্রাক্তন ক্রিকেটার তাঁর প্রশংসা করেছেন। তা হলে নিশ্চয় তাঁর মধ্যে প্রশংসা করার মতো কোনও গুণ রয়েছে।

Advertisement

গাওস্করের প্রসঙ্গে বিষ্ণোই বলেছেন, ‘‘গাওস্কর আমার প্রশংসা করেছেন। বলেছেন, আমি অনেকগুলো বিশ্বকাপ খেলব। তা হলে উনি নিশ্চয় আমার মধ্যে তেমন কোনও গুণ দেখেছেন। এই কথায় আমার আত্মবিশ্বাস আরও বেড়েছে।’’

ঠিক কী বলেছেন গাওস্কর?

Advertisement

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল দলে বিষ্ণোই জায়গা না পাওয়ায় সংবাদমাধ্যমে গাওস্কর বলেছেন, ‘‘দু’বছর পরেই আবার টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভবিষ্যতে ও ভারতের হয়ে অনেক বিশ্বকাপ খেলবে। তবে তার জন্য ওকে এমন বল করতে হবে, যাতে ওকে দল থেকে কেউ বাদ দিতে না পারে। বিষ্ণোইয়ের বয়স কম। ও জানে, এখন সব দলে হয়তো জায়গা পাবে না। তবে ওর ভবিষ্যৎ উজ্জ্বল।’’

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে নেওয়া হয়েছে তিন জন স্পিনারকে। যুজবেন্দ্র চহাল, অক্ষর পটেল ও রবিচন্দ্রন অশ্বিন রয়েছে। সঙ্গে চতুর্থ স্পিনার হিসাবে রয়েছেন দীপক হুডা। স্ট্যান্ড বাই হিসাবে বিষ্ণোইকে রাখা হয়েছে। কোনও স্পিনার চোট পেয়ে ছিটকে গেলে তবেই মূল দলে জায়গা পেতে পারেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন