Jhulan Goswami

Jhulan Goswami: বিশ্বকাপের মঞ্চে নজির গড়লেন ঝুলন, ছুঁলেন অস্ট্রেলিয়ার লিন ফুলস্টনকে

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৬২ রানে হার ভারতের। কিন্তু বল হাতে একটি উইকেট নিতেই বিশ্বকাপের মঞ্চে উইকেট নেওয়ার তালিকায় শীর্ষে উঠে এলেন ঝুলন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২২ ১৪:১৫
Share:

ঝুলন গোস্বামী। —ফাইল চিত্র

বিশ্বকাপের মঞ্চে সর্বাধিক উইকেট শিকারির তালিকায় শীর্ষে উঠে এলেন ঝুলন গোস্বামী। যুগ্ম ভাবে এই তালিকায় শীর্ষে রয়েছেন বাংলার পেসার। হ্যামিলটনে বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই কীর্তি গড়লেন ঝুলন।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৬২ রানে হেরে গিয়েছে ভারত। কিন্তু বল হাতে একটি উইকেট নিতেই বিশ্বকাপের মঞ্চে উইকেট নেওয়ার তালিকায় শীর্ষে উঠে এলেন ঝুলন। ছুঁয়ে ফেললেন অস্ট্রেলিয়ার লিন ফুলস্টনকে। মেয়েদের বিশ্বকাপে দু’জনেরই ঝুলিতে ৩৯টি উইকেট। এ বারের বিশ্বকাপে সেই সংখ্যা টপকে যাওয়ার সুযোগ রয়েছে ঝুলনের সামনে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে হ্যামিলটনে বৃহস্পতিবার ৯ ওভার বল করে ৪১ রান দিয়ে একটি উইকেট নিয়েছেন বাংলার পেসার।

Advertisement

৩৯ বছরের ঝুলনের এটাই হয়তো শেষ বিশ্বকাপ। মেয়েদের ১৯৭টি এক দিনের ম্যাচে ২৪৮টি উইকেট নিয়েছেন তিনি। বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে দু’টি উইকেট নিয়েছিলেন ঝুলন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন