Asian Games 2023

এশিয়ান গেমসে মেয়েদের ক্রিকেটে কোয়ার্টার ফাইনালে ভারত, সামনে পড়ল কোন দল?

এশিয়ার সেরা চার ক্রিকেট দল সরাসরি কোয়ার্টার ফাইনালে খেলার সুযোগ পেয়েছে। ভারত তাদের মধ্যে একটি। এ ছাড়াও পাকিস্তান, শ্রীলঙ্কা এবং বাংলাদেশ সরাসরি কোয়ার্টার ফাইনালে খেলার সুযোগ পেয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৩৬
Share:

স্মৃতি মন্ধানা। —ফাইল চিত্র।

মেয়েদের ক্রিকেটে এশিয়ান গেমসের কোয়ার্টার ফাইনালে ভারত খেলবে মালয়েশিয়ার বিরুদ্ধে। এশিয়ার সেরা চার ক্রিকেট দল সরাসরি কোয়ার্টার ফাইনালে খেলার সুযোগ পেয়েছে। ভারত তাদের মধ্যে একটি দল। এ ছাড়াও পাকিস্তান, শ্রীলঙ্কা এবং বাংলাদেশ সরাসরি কোয়ার্টার ফাইনালে খেলার সুযোগ পেয়েছে। সেই চার দলের বিরুদ্ধে কারা খেলবে তা ঠিক হয়ে গিয়েছে।

Advertisement

গ্রুপ পর্বে হংকংকে হারিয়ে এশিয়ান গেমসের কোয়ার্টার ফাইনালে উঠেছে মালয়েশিয়া। সুযোগ পেয়েছে হংকংও। মঙ্গলবার ২২ রানে জিতেছে মালয়েশিয়া। অন্য ম্যাচে ইন্দোনেশিয়া হারিয়ে দিয়েছে মঙ্গোলিয়াকে। কোয়ার্টার ফাইনালে পাকিস্তানের মুখোমুখি হবে ইন্দোনেশিয়া। টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা হবে। এশিয়া কাপে ভারত এবং মালয়েশিয়ার মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচে ভারত জিতেছিল ৩০ রানে। এ বার তারা খেলবে এশিয়ান গেমসে। ভারতের ম্যাচ রয়েছে ২১ সেপ্টেম্বর। সেই ম্যাচে খেলতে পারবেন না হরমনপ্রীত কৌর। বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে দুর্ব্যবহারের জন্য শাস্তি পেয়েছেন তিনি। ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন স্মৃতি মন্ধানা। সকাল সাড়ে ৬টা থেকে হবে সেই ম্যাচ। পাকিস্তানের ম্যাচও রয়েছে সেই দিন। সাড়ে ১১টা থেকে হবে তাদের খেলা।

২২ সেপ্টেম্বর ম্যাচ রয়েছে শ্রীলঙ্কার। ভারতীয় সময়ে সকাল সাড়ে ৬টা থেকে তাইল্যান্ডের বিরুদ্ধে খেলবে তারা। বাংলাদেশ এবং হংকং একে অপরের বিরুদ্ধে খেলবে সেই দিন সকাল সাড়ে ১১টা থেকে।

Advertisement

এশিয়ান গেমসে মেয়েদের দু’টি সেমিফাইনাল হবে ২৪ সেপ্টেম্বর। ফাইনাল ২৫ সেপ্টেম্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন