Titas Sadhu

নিঃশব্দেই কলকাতায় ফিরে এলেন এশিয়াডে দেশকে সোনা জেতানো ক্রিকেটার তিতাস, বিমানবন্দর সুনসান!

এশিয়ান গেমসে মহিলাদের ক্রিকেটে সোনাজয়ী তিতাস সাধু বুধবার কলকাতায় ফিরেছেন। কিন্তু বাংলার ক্রিকেটারকে স্বাগত জানাতে বিমানবন্দরে সিএবি-র কোনও কর্তাকে দেখা যায়নি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১৩:১৬
Share:

তিতাস সাধু। —ফাইল চিত্র

এশিয়ান গেমসে দেশকে সোনা এনে দিয়েছেন বাংলার তিতাস সাধু। মহিলাদের ক্রিকেটের ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩ উইকেট নিয়েছেন তিনি। বুধবার সকালে কলকাতায় ফিরেছেন তিতাস। সেখান থেকে চুঁচুড়ায় নিজের বাড়িতে গিয়েছেন। দেশকে সোনা জেতাতে যাঁর বড় ভূমিকা ছিল, সেই তিতাস যখন বিমানবন্দরে নামলেন তখন সেখানে দেখা যায়নি বাংলার ক্রিকেট সংস্থা (সিএবি)-র কোনও কর্তাকে। নিঃশব্দেই শহরে ফিরেছেন তিতাস। তার পরেই শুরু হয়েছে বিতর্ক।

Advertisement

সাধারণত কোনও ক্রীড়াবিদ সাফল্যের পরে শহরে ফিরলে সেখানে সংশ্লিষ্ট ক্রীড়া সংস্থার কর্তাদের দেখা যায়। ফুলের তোড়া, উত্তরীয় দিয়ে সংবর্ধনা দেন তাঁরা। কিন্তু তিতাসের ক্ষেত্রে কাউকে দেখা যায়নি। তাঁর কি আরও একটু সম্মান প্রাপ্য ছিল না? সেই প্রশ্ন উঠতে শুরু করেছে। অনেকেই সমাজমাধ্যমে তিতাসের ফেরার ছবি দিয়েছেন। তাঁরা প্রশ্ন করেছেন, কোথায় গেলেন বাংলার ক্রিকেট কর্তারা? তাঁরা কি এক বারও আসার প্রয়োজন মনে করলেন না?

যদিও এই বিষয়ে গুরুত্ব দিতে নারাজ তিতাসের বাবা রণদীপ সাধু। আনন্দবাজার অনলাইনকে তিনি বললেন, ‘‘কেউ না আসায় আমি বরং বেশি খুশি হয়েছি। কারণ, কর্তারা এলে ভিড় বাড়ে। এ বার ভিড় কম থাকায় বিমানবন্দর থেকে ওকে বার করে নিয়ে যেতে সুবিধা হয়েছে। আর কাউকে যে আসতেই হবে তার কোনও মানে নেই। সবারই তো কাজ আছে। বাড়ি ফেরার পরে তো দেবব্রত দাস (সিএবি-র যুগ্মসচিব) এসেছিলেন। বিমানবন্দরে কেউ না আসায় আমাদের কোনও ক্ষোভ নেই।’’

Advertisement

আর তিতাস কী ভাবছেন? তিনি হয়তো এই বিষয়ে নিজে কোনও বিতর্ক চান না। আনন্দবাজার অনলাইনের তরফে ফোন করা হলেও সেই কারণেই হয়তো তিনি কথা বলতে চাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন