Harshal Patel

Harshal Patel: গত আইপিএল-এ ৩২ উইকেট, ১০ কোটি ৭৫ লক্ষ পেলেন জাতীয় দলে মাত্র ২ ম্যাচ খেলা হর্ষল

আইপিএল-এ ভাল খেলায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে সুযোগ পান হর্ষল। দু’টি ম্যাচে চার উইকেট নেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২২ ১৬:২৪
Share:

বেঙ্গালুরুকে গত মরসুমে প্লে-অফে তোলার পিছনে বড় ভূমিকা ছিল হর্ষলের। ফাইল চিত্র।

গত আইপিএল-এর আগে পর্যন্ত নিয়মিত খেললেও তেমন ধারাবাহিক ছিলেন না হর্ষল পটেল। কিন্তু গত বার আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে দুরন্ত পারফর্ম করেন তিনি। ৩২ উইকেট নিয়ে লিগের সর্বোচ্চ উইকেট শিকারি তিনি। তার ফল পেলেন এ বারের আইপিএল-এ। নিলামে ১০ কোটি ৭৫ লক্ষ টাকা দাম উঠল তাঁর। ফের বেঙ্গালুরুতেই গেলেন তিনি।

Advertisement

গত মরসুমে দুরন্ত খেলার পরেও এ বার আরসিবি ধরে রাখেনি হর্ষলকে। নিলামে যে তিনি ভাল দাম পাবেন তা প্রায় নিশ্চিত ছিল। কিন্তু এতটা উঠবে তা হয়তো কেউ ভাবেননি। হর্ষলকে কেনার বিষয়ে আগ্রহ দেখান বেশ কয়েকটি দল। শেষ পর্যন্ত বেঙ্গালুরু বাজিমাত করে। শ্রেয়স আয়ারের পরে দ্বিতীয় ক্রিকেটার হিসাবে দুই অঙ্কের দামে বিক্রি হন তিনি।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বেঙ্গালুরুকে গত মরসুমে প্লে-অফে তোলার পিছনে বড় ভূমিকা ছিল হর্ষলের। প্রতিটি ম্যাচে উইকেট পেয়েছেন তিনি। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে হ্যাটট্রিকও করেছেন। এক মরসুমে ভারতীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ উইকেট নিয়েছেন হর্ষল। এক মরসুমে সর্বোচ্চ উইকেটের নিরিখে ডোয়েন ব্র্যাভোর সঙ্গে যুগ্ম ভাবে শীর্ষে রয়েছেন।

Advertisement

আইপিএল-এ ভাল খেলায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে সুযোগ পান হর্ষল। দু’টি ম্যাচে চার উইকেট নেন তিনি। ২০২১ সালের নভেম্বর মাসের পরে অবশ্য আর জাতীয় দলে জায়গা হয়নি তাঁর। কিন্তু আইপিএল-এ তাঁর উপর ভরসা দেখাল আরসিবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন