IPL

Shreyas Iyer: সওয়া ১২ কোটি টাকায় শ্রেয়সকে কিনল কলকাতা, তিনিই কি পরবর্তী অধিনায়ক

এর আগে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ছিলেন শ্রেয়স। তিনি চোট পেলে অধিনায়ক করা হয় ঋষভ পন্থকে। চোট সারিয়ে তিনি ফিরলেও পন্থকেই অধিনায়ক রাখা হয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২২ ১৩:৩৩
Share:

শ্রেয়স কলকাতায় ফাইল চিত্র।

দু’কোটিতে শুরু হয়েছিল নিলাম। তার পরে শেয়ার বাজারের মতো চড়ল দাম। শুরুতে লড়াই ছিল কলকাতা নাইট রাইডার্স ও দিল্লি ক্যাপিটালসের মধ্যে। পরে সেই লড়াইয়ে যোগ দিল গুজরাত টাইটানস। তবে শেষ হাসি হাসল কলকাতা। ১২ কোটি ২৫ লক্ষ টাকায় শ্রেয়স আয়ারকে কিনে নিল কেকেআর। তবে কি আইপিএল-এর আগামী মরসুমে তিনিই দলের অধিনায়ক হবেন? ইঙ্গিত সে দিকেই।

Advertisement

নিলাম টেবিলে শ্রেয়সের নাম আসার সঙ্গে সঙ্গে আগ্রহী দেখায় কলকাতার টেবিলকে। প্রথম থেকেই বিড করছিলেন তাঁরা। বাকিরা যোগ দিলেও কলকাতাকে দেখে মনে হচ্ছিল তারা শ্রেয়সকে নিতে মরিয়া। বাকিরা যেখানে বিড করার জন্য কিছুটা সময় নিচ্ছিলেন, কলকাতা সেখানে খুব দ্রুত বিড করছিল। শেষে ১২ কোটির পরে গিয়ে বাকিরা হাল ছেড়ে দেয়।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

এ বারের নিলামের আগে গত মরসুমের অধিনায়ক অইন মর্গ্যানকে ছেড়ে দিয়েছে কেকেআর। দলে নেই তার আগের মরসুমের অধিনায়ক দীনেশ কার্তিকও। মনে করা হচ্ছিল তরুণ শুভমান গিলকে অধিনায়ক করতে পারে তারা। কিন্তু তাঁকেও কিনে নিয়েছে গুজরাত টাইটানস। ফলে নতুন অধিনায়কের প্রয়োজন ছিল কলকাতার।

Advertisement

অন্য দিকে এর আগে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ছিলেন শ্রেয়স। তিনি চোট পেলে অধিনায়ক করা হয় ঋষভ পন্থকে। চোট সারিয়ে তিনি ফিরলেও পন্থকেই অধিনায়ক রাখা হয়। এই সিদ্ধান্তে শ্রেয়স মোটেও সন্তুষ্ট ছিলেন না বলে খবর। তিনি নাকি জানিয়েছিলেন, যে দলেই তিনি যাবেন অধিনায়ক হিসাবে যাবেন। সেটাই কি হতে চলেছে? নিলাম কিন্তু সে কথাই বলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন