Jason Roy

Jason Roy: আইপিএল শুরুর আগেই ধাক্কা গুজরাত টাইটান্সের, সরে দাঁড়ালেন এই তারকা ব্যাটার

দারুণ ছন্দে রয়েছেন জেসন। কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে পাকিস্তান সুপার লিগে ছ’ম্যাচে ৩০৩ রান করেন। তাঁর গড় ৫০-র বেশি। স্ট্রাইক রেট ১৭০.২২।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২২ ১৬:৩৭
Share:

জেসন রয়। —ফাইল ছবি

আইপিএল শুরুর আগেই ধাক্কা খেল গুজরাত টাইনান্স। নতুন এই ফ্র্যাঞ্চাইজিটি নিলামে অনেক আশায় দলে নিয়ে ছিল জেসন রয়কে। দু’কোটি টাকা খরচ করেছিল ইংল্যান্ডের ব্যাটারকে দলে নিতে। কিন্তু জেসন নিজেকে প্রতিযোগিতা থেকে সরিয়ে নিলেন।

Advertisement

আইপিএল খেলবেন না জেসন। ইংল্যান্ডের ব্যাটারের নাকি পছন্দ হয়নি আইপিএল-এর ব্যবস্থা। বিশেষ করে প্রতিযোগিতার জৈব বলয় নিয়ম পছন্দ হয়নি তাঁর। তাই না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষকে সে কথা জানিয়েও দিয়েছেন জেসন।

আগের বার সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছিলেন জেসন। ওপেনিং ব্যাটারের দায়িত্বও সামলেছিলেন। কিন্তু এ বার তিনি নিজেকে সরিয়ে নেওয়ায় সমস্যায় গুজরাত। তাঁর বিকল্প খুঁজতে শুরু করেছে আইপিএল ফ্র্যাঞ্চাইজিটি।

Advertisement

দারুণ ছন্দে রয়েছেন জেসন। কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে পাকিস্তান সুপার লিগে ছ’ম্যাচে ৩০৩ রান করেছেন। মাত্র ছ’টা ম্যাচ খেলেও তিনি প্রতিযোগিতার সর্বোচ্চ রান শিকারীদের তালিকায় উপরের দিকেই রয়েছেন।

সম্প্রতি দ্বিতীয় সন্তানের পিতা হয়েছেন জেসন। জানিয়েছেন, পরিবারকে সময় দিতে চান। আইপিএল খেলতে হলে দু’মাসের বেশি তাঁকে পরিবারকে ছেড়ে থাকতে হবে। তবে এবারই প্রথম নয়। এর আগে ২০২০ সালে তাঁকে ১.৫ কোটি টাকা দিয়ে কেনে দিল্লি ক্যাপিটালস। সেবারও প্রতিযোগিতা শুরুর আগে সরে দাঁড়ান তিনি।

করোনা বিধি নিষেধের কারণে অনেক ক্রিকেটারই আইপিএল-এর মতো দীর্ঘ সময়ের প্রতিযোগিতা খেলতে চাইছেন না। অনেকে আবার মাঝ পথে সরে দাঁড়াচ্ছেন। জৈব বলয়ের একঘেয়েমি কাটাতে সারা বছর দেশের হয়ে খেলার পর আইপিএল-এর মতো প্রতিযোগিতা খেলতে চাইছেন না অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন