IPL 2022

IPL 2022: ধোনির ভালবাসার শহরেই শুরু হতে পারে ২০২২ আইপিএল, কবে থেকে শুরুর পরিকল্পনা?

২০২২ সাল থেকে আইপিএল হবে দশটি দলকে নিয়ে। খেলা হবে ৭৪টি ম্যাচ। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে দু’মাসের বেশি সময় ধরে চলবে আইপিএল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২১ ১৪:২৯
Share:

কবে থেকে শুরু হতে চলেছে আইপিএল? —ফাইল চিত্র

পরের বছর আইপিএল শুরু হতে পারে কবে থেকে? ভারতীয় ক্রিকেট বোর্ড এখনও পর্যন্ত কিছু না জানালেও সূত্রের খবর, ২ এপ্রিল থেকে শুরু হতে পারে পঞ্চদশ আইপিএল। এ বার ঘরের মাঠেই আইপিএল আয়োজন করার চেষ্টা করবে বোর্ড। চেন্নাইতে শুরু হতে পারে আইপিএল। মহেন্দ্র সিংহ ধোনির দল চেন্নাই সুপার কিংস। সেই শহরেই শুরু হতে পারে পরের আইপিএল।

২০২২ সাল থেকে আইপিএল হবে ১০টি দলকে নিয়ে। খেলা হবে ৭৪টি ম্যাচ। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে দু’মাসের বেশি সময় ধরে চলবে আইপিএল। প্রতিটা দল ১৪টি করে লিগের ম্যাচ খেলবে।

Advertisement

এ বারের আইপিএল জিতেছে চেন্নাই। তাই তাদের ঘরের মাঠ চিপকেই আইপিএল শুরু হওয়ার সম্ভাবনা বেশি। সেই ক্ষেত্রে প্রথম ম্যাচও খেলবে চেন্নাই। কিন্তু তাদের প্রতিপক্ষ কে হবে তা এখনও জানা যায়নি।

আইপিএল যে ভারতে ফিরছে তা জানিয়ে দিয়েছিলেন জয় শাহ। বোর্ডের এক অনুষ্ঠানে তিনি বলেন, ‘‘আমরা জানি চিপকে চেন্নাইয়ের খেলা দেখতে উদগ্রীব হয়ে রয়েছে মানুষ। সেটা খুব বেশি দূরে নেই। ১৫তম আইপিএল ভারতেই হবে। দুটো দল যোগ দেওয়ায় আইপিএল আরও আকর্ষণীয় হয়ে উঠবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন