Mohammed Siraj

Virat Kohli: জীবনে সব থেকে বেশি অবাক হয়েছিলেন কবে, জানালেন মহম্মদ সিরাজ

ভারতের হয়ে তিন ফরম্যাটের ক্রিকেটে ইতিমধ্যেই নিজেকে প্রমাণ করেছেন তিনি। গত বছর অস্ট্রেলিয়া সফরে গিয়ে তিন ফরম্যাটেই অভিষেক হয়েছিল তাঁর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২২ ১৫:১৪
Share:

কী বললেন ভারতের জোরে বোলার ফাইল ছবি

ভারতের হয়ে তিন ফরম্যাটের ক্রিকেটে ইতিমধ্যেই নিজেকে প্রমাণ করেছেন তিনি। গত বছর অস্ট্রেলিয়া সফরে গিয়ে তিন ফরম্যাটেই অভিষেক হয়েছিল তাঁর। সেই মহম্মদ সিরাজের জীবনের সব থেকে বড় চমকের দিন কোনটি? সম্প্রতি এক সাক্ষাৎকারে তা খোলসা করেছেন ভারতীয় দলের জোরে বোলার।

Advertisement

সিরাজ জানিয়েছেন, বিরাট কোহলী যে দিন তাঁর বাড়িতে এসেছিলেন, সেটাই তাঁর জীবনের সব থেকে অবাক করা দিন। সিরাজের কথায়, “এক দিন রাতে আরসিবি দলের সবাইকে আমার বাড়িতে নৈশভোজের নিমন্ত্রণ করেছিলাম। হোটেল থেকে সরাসরি বাড়ি চলে যাই। যখন ওকে (কোহলীকে) ফোন করি তখন ও জানায়, ঘাড়ে প্রচণ্ড ব্যথার কারণে ও আসতে পারছে না। আমি ওকে বলি বিশ্রাম নিতে। এ ছাড়া আর কী-ই বা বলতে পারতাম।”

এর পরেই চমক অপেক্ষা করছিল। সিরাজকে অবাক করে দিয়ে তাঁর বাড়িতে চলে আসেন কোহলী। সিরাজের বর্ণনা, “যখন সবাই আসছিল, তখন ওকেও গাড়ি থেকে নামতে দেখলাম। প্রত্যেকে ছিল, পিপি (পার্থিব পটেল) ভাই, যুজবেন্দ্র চহাল ভাই। কিন্তু আমি সবাইকে পেরিয়ে ভাইয়ার (কোহলী) দিকে ছুটে যাই এবং ওকে জড়িয়ে ধরি। আমার জীবনের সব থেকে বড় চমক ছিল ওটা, কারণ কোহলী বলেছিল ও আসতে পারবে না।”

Advertisement

আইপিএল কী ভাবে তাঁর জীবন বদলে দিয়েছে, সেটাও বলেছেন সিরাজ। তাঁর কথায়, “আমাকে অনেক কষ্ট করতে হয়েছে। বাবা অটো চালাতেন। আমার একটা স্কুটার ছিল। বাবা আমাকে মাত্র ৬০ টাকা করে পেট্রোলের খরচ হিসেবে দিতেন। সেটাতেই কোনও মতে কাজ চালাতাম। উপ্পল স্টেডিয়ামে যেতে হত, যেটা আমার বাড়ি থেকে বেশ কিছুটা দূরে ছিল। আইপিএল-এ নির্বাচিত হওয়ার পর সব কষ্টের অবসান হল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন