Virat Kohli

IPL 2022: ২০০৮ সালে দিল্লি আমাকে নিতে চেয়েছিল বলে শুনেছিলাম: বিরাট কোহলী

সেই সময় থেকে আরসিবি-র হয়েই খেলছেন বিরাট। এ বার অধিনায়ক হিসাবে না খেললেও তাঁকে ১৫ কোটি টাকা দিয়ে রেখে দিয়েছে আরসিবি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২২ ১৮:৩০
Share:

২০০৮ সালে ৩০ হাজার ডলারে বিরাটকে নেয় আরসিবি। —ফাইল চিত্র

২০০৮ সালে ভারতের অনূর্ধ্ব ১৯ দলের অধিনায়ক ছিলেন বিরাট কোহলী। বিশ্বকাপ জিতে সাড়া ফেলে দিয়েছিলেন তিনি। সেই সময় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তুলে নিয়েছিল বিরাটকে। সেই সময়ের কথা মনে করলেন তিনি। অবাক হয়ে গিয়েছিলেন তাঁর দাম শুনে। জানালেন দিল্লি ডেয়ারডেভিলস (এখন ক্যাপিটালস) দলও তাঁকে নিতে চেয়েছিল বলে শুনেছেন বিরাট।

২০০৮ সালে ৩০ হাজার ডলারে বিরাটকে নেয় আরসিবি। এক সাক্ষাৎকারে বিরাট বলেন, “আমরা মালয়েশিয়াতে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ খেলতে ব্যস্ত ছিলাম। যে দিন নেওয়া হচ্ছিল, এখনও সেই দিনটা আমার মনে আছে। আমাদের যে টাকায় নেওয়া হবে সেটা শুনে চমকে গিয়েছিলাম।”

Advertisement

বিরাট দিল্লির ছেলে হলেও তাঁকে নেয়নি তারা। সেই সময় অনূর্ধ্ব ১৯ দলের প্রদীপ সাংওয়ানকে দলে নিয়েছিল দিল্লি। তাঁর মতো একজন বাঁহাতি পেসারকে দরকার ছিল তাদের। সেই কারণে আরসিবি পেয়ে যায় বিরাটকে। তিনি বলেন, “সেই সময় আমাদের অনূর্ধ্ব ১৯ দলের সেরা বোলার ছিল প্রদীপ। নিজেদের বোলিং শক্তি বাড়াতে তাই দিল্লি ওকে দলে নেয়।”

সেই সময় থেকে আরসিবি-র হয়েই খেলছেন বিরাট। এ বার অধিনায়ক হিসাবে না খেললেও তাঁকে ১৫ কোটি টাকা দিয়ে রেখে দিয়েছে আরসিবি। কোহলী বলেন, “অন্য কোনও দলের হয়ে খেলার কথা ভাবতেই পারি না। যত দিন আইপিএল খেলব, আরসিবি-র হয়েই খেলব।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন