Virat Kohli

বিরাটকে বুড়ো বলে দিলেন তাঁর এক সময়ের সতীর্থ, শুনে কী বললেন কোহলি

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে আইপিএলে একসঙ্গে খেলেছেন তাঁরা। সেখানে তাঁদের বন্ধুত্ব নিয়ে চর্চা শুরু হয়েছিল। ডিভিলিয়ার্স অবসর নিয়ে নিলেও বিরাটের সঙ্গে তাঁর বন্ধুত্ব নষ্ট হয়নি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৩ ১৬:৫২
Share:

আইপিএল খেলার প্রস্তুতি নিচ্ছেন বিরাট কোহলি। —ফাইল চিত্র

বিরাট কোহলির সঙ্গে আড্ডায় মেতেছিলেন এবি ডিভিলিয়ার্স। সেখানেই বিরাটকে বুড়ো বললেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার। তবে যে ভাবে বললেন তাতে, হেসে ফেললেন বিরাট নিজেই। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে আইপিএলে একসঙ্গে খেলেছেন তাঁরা। সেখানে তাঁদের বন্ধুত্ব নিয়ে চর্চা শুরু হয়েছিল। ডিভিলিয়ার্স অবসর নিয়ে নিলেও বিরাটের সঙ্গে তাঁর বন্ধুত্ব নষ্ট হয়নি। সেই দুই বন্ধুর আড্ডাতেই বিরাটকে বুড়ো বললেন দক্ষিণ আফ্রিকার ব্যাটার।

Advertisement

আড্ডার মাঝে ডিভিলিয়ার্স জিজ্ঞেস করেন, “তোমাকে বুড়ো বলছি না। আমাকে ভুল বুঝো না। তুমি তোমার দুর্দান্ত কেরিয়ারের শেষ পর্যায়ে রয়েছ। তুমি এখন ভিভিএসপি, অর্থাৎ ভেরি ভেরি সিনিয়র প্লেয়ার (খুব খুব সিনিয়র খেলোয়াড়)। বড় প্রতিযোগিতার আগে নিজেকে তাজা রাখ কী করে?”

উত্তরে বিরাট বলেন, “কেরিয়ারের এই সময়ে এসেও আমি বড় প্রতিযোগিতার আগে উত্তেজিত হই। মাঝে একটা সময় আমি যে ভাবে খেলতে চাই, সে ভাবে খেলতে পারিনি। তাগিদের অভাব ছিল। পরে আমি পেশাদারের মতো দেখতে শুরু করি বিষয়টা। দেখতাম ব্যাটার হিসাবে একটা ম্যাচ থেকে আমার কী পাওয়ার আছে। তাতে ছোট ছোট লক্ষ্য ঠিক করে এগোতে পারি।”

Advertisement

আইপিএলে দীর্ঘ দিনের সতীর্থ ডিভিলিয়ার্সের ইউটিউব চ্যানেলে বিরাট জানান আমদাবাদে শতরান করার পরে মানসিক ভাবে অনেক বদল এসেছিল তাঁর। বিরাট বলেন, ‘‘যখন আমি আমদাবাদে শতরান করলাম, তখন আমার মনে একটা অদ্ভুত শান্তি এসেছিল। মুক্তির শান্তি। অনুশীলনের সময় মনের মধ্যে কোনও চাপ কাজ করছিল না। সব মিলিয়ে মন অনেক বেশি ফুরফুরে ছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন