Sourav Ganguly

সৌরভদের আইপিএল দলে ওপেনার কে? কার উপরে বাজি রাখছে দিল্লি ক্যাপিটালস?

আইপিএলের প্রস্তুতি শুরু করে দিয়েছে দিল্লি ক্যাপিটালস। কলকাতায় দু’বার এসে শিবির করেছে তারা। আসন্ন প্রতিযোগিতার ওপেনার বেছে ফেলেছে দল। কোন ক্রিকেটারের উপর বেশি ভরসা রাখা হচ্ছে, তাও জানা গিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৩ ২২:১৯
Share:

সৌরভদের দলে ওপেনার হচ্ছেন ওয়ার্নার। পন্টিং বাজি রাখছেন মার্শের উপরে। — ফাইল চিত্র

আইপিএলের প্রস্তুতি ইতিমধ্যেই শুরু করে দিয়েছে দিল্লি ক্যাপিটালস। কলকাতায় দু’বার এসে প্রস্তুতি শিবির করেছে তারা। ক্রিকেট ডিরেক্টর সৌরভ গঙ্গোপাধ্যায়ের পাশাপাশি দলের কোচ রিকি পন্টিংও ঘুরে গিয়েছেন শহরে। আসন্ন প্রতিযোগিতার ওপেনার বেছে ফেলেছে দল। কোন ক্রিকেটারের উপর বেশি ভরসা রাখা হচ্ছে, সেটাও ঠিক হয়ে গিয়েছে।

Advertisement

পন্টিং জানিয়েছেন, অধিনায়ক ডেভিড ওয়ার্নারকেই আসন্ন মরসুমে ওপেন করতে দেখা যাবে। শুক্রবার তিনি বলেছেন, “আমি চাই না ওয়ার্নার চারে ব্যাট করুক। আইপিএলের ইতিহাসে ও সবচেয়ে সফল ওপেনারদের এক জন। গত বছর দিল্লির হয়ে কেমন খেলেছে সেটা সবাই দেখেছি। অনেক ম্যাচে ও-ই সবচেয়ে বেশি রান করেছে। শুরুর দিকে নামলে খেলাটাকে অন্য জায়গায় পৌঁছে দেবে ও।”

ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজ়‌ে দারুণ ছন্দে ছিলেন মিচেল মার্শ। দিল্লির হয়ে তিনি অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছেন বলে জানালেন পন্টিং। দিল্লির কোচ বলেছেন, “ও আমাদের দলে উপরের দিকে ব্যাট করবে। আবার বলও করবে। সাম্প্রতিক সময়ে সেরা ছন্দে খেলতে নামছে ও। নভেম্বরে গোড়ালিতে অস্ত্রোপচারের পর অস্ট্রেলিয়ায় তিন-চার মাস বিশ্রাম নিয়েছে। এখন পুরো ফিট। জানি যে খুব বেশি ম্যাচে ও বল করেনি। কিন্তু আইপিএলে ওকে বল করতে দেখা যাবে।”

Advertisement

আর এক জন ক্রিকেটারের উপরেও আস্থা রয়েছে পন্টিংয়ের। তিনি পৃথ্বী শ। ঘরোয়া ক্রিকেটে সাম্প্রতিক কালে দারুণ খেলেছেন। পন্টিংয়ের সঙ্গে তাঁর সম্পর্কও ভাল। বলেছেন, “এনসিএ-তে অনুশীলন করছি ও। এখন যে ছন্দে রয়েছে সেটা আগে কোনওদিন দেখিনি। শারীরিক ভাবেও খুব ফিট। সে দিনও ওর মানসিকতা নিয়ে কথা হচ্ছিল। আমার বিশ্বাস, এ বার আইপিএল ওর কাছে সবচেয়ে ভাল যাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন