IPL 2023

হার্দিক বড় নেতা, না ধোনি? তুলনায় দু’জনের নেতৃত্বেই খেলা ২৬ বছরের ভারতীয় স্পিনার

এক সময় চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন সাই কিশোর। সেখানে অধিনায়ক ছিলেন ধোনি। পরে গুজরাতে খেলতে এসে অধিনায়ক হিসাবে পান হার্দিককে। দুই অধিনায়কের মধ্যে মিল খুঁজে পেলেন কিশোর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৩ ১৭:৪২
Share:

হার্দিক পাণ্ড্যের সঙ্গে মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র

গুজরাত টাইটান্সকে প্রথম বার নেতৃত্ব দিতে নেমেই ট্রফি জেতেন হার্দিক পাণ্ড্য। সেই দলের স্পিনার সাই কিশোর জানালেন হার্দিকের সঙ্গে মিল রয়েছে মহেন্দ্র সিংহ ধোনির। সেই সঙ্গে জানালেন হার্দিকের একটি বিশেষ গুণের কথা।

Advertisement

এক সময় চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন ২৬ বছরের সাই কিশোর। সেখানে অধিনায়ক ছিলেন ধোনি। পরে গুজরাতে খেলতে এসে অধিনায়ক হিসাবে পান হার্দিককে। দুই অধিনায়কের মধ্যে মিল খুঁজে পেলেন কিশোর। তিনি বলেন, “হার্দিক এবং ধোনি প্রায় এক ধরনের অধিনায়ক। দু’জনের মাথাই খুব ঠান্ডা থাকে। তবে হার্দিকের একটা জিনিস আমার খুব ভাল লাগে। ও জয় এবং হার এক ভাবে নিতে পারে। এটা সকলের মধ্যে দেখা যায় না।”

গত বারের আইপিএল জয়ীরা এ বারেও এক ভাবে খেলতে চান বলে জানান কিশোর। তিনি বলেন, “আমরা যে গত বারের চ্যাম্পিয়ন, সেই চাপটা নেব কি নেব না তা সম্পূর্ণ আমাদের উপর। গত বছর আমরা ভাল খেলেছি। সেই জন্য জিতেছি। সেটা এ বার করতে পারলে খুব বেশি চাপ কাজ করবে না আমাদের উপর।”

Advertisement

এ বারের আইপিএলে ইম্প্যাক্ট প্লেয়ারের নিয়ম আসছে। সেটা নিয়ে খুব বেশি চিন্তা করছেন না কিশোর। তিনি বলেন, “এটা কিছুটা সুপার সাবের মতো। যেখানে আমরা এক জন বাড়তি বোলার বা ব্যাটার খেলাতে পারব। ১২ জন ক্রিকেটার নিয়ে খেলার মতো ব্যাপার। ঘরোয়া ক্রিকেটে তো আমরা খেলেছি এই নিয়মে। সেখানে ১৪ ওভারের পর আর ক্রিকেটার বদল করা যেত না, এখানে পুরো ২০ ওভারেই করা যাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন