IPL 2023

হার্দিক-নাতাশা কি একসঙ্গে থাকতে পারবেন? উত্তর দিলেন জ্যোতিষ পণ্ডিত

ভারতীয় ক্রিকেটে আবার নিজেকে আগের জায়গায় ফিরিয়ে এনেছেন হার্দিক পাণ্ড্য। জিতেছেন আইপিএল। ভারতের ভবিষ্যৎ অধিনায়ক বলা হচ্ছে তাঁকে। বিয়ের জন্যেই কি এই সাফল্য?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ১৯:৪০
Share:

হার্দিক এবং নাতাশার সম্পর্ক নিয়ে মুখ খুললেন জ্যোতিষ। — ফাইল চিত্র

বিভিন্ন বিতর্কে জড়িয়ে পড়ায় এক সময় ভারতীয় ক্রিকেট দল থেকে বাদ পড়েছিলেন তিনি। ভুগিয়েছিল ফিটনেস সমস্যাও। সব মিটিয়ে ভারতীয় ক্রিকেটে আবার নিজেকে আগের জায়গায় ফিরিয়ে এনেছেন হার্দিক পাণ্ড্য। জিতেছেন আইপিএল। ভারতের ভবিষ্যৎ অধিনায়ক বলা হচ্ছে তাঁকে। অনেকেই বলেছেন, নাতাশা স্তানকোভিচকে বিয়ে করাই পাল্টে দিয়েছে হার্দিককে। সত্যিই কি তাই? উত্তর দিয়েছেন জ্যোতিষ পণ্ডিত জগন্নাথ গুরুজি।

Advertisement

এক ওয়েবসাইটে তিনি জানিয়েছেন, হার্দিক এবং নাতাশার সম্পর্কের যে বন্ধন রয়েছে, তাই মানুষ হিসাবে পাল্টে দিয়েছে ভারতীয় ক্রিকেটারকে। এই বন্ধন আগামী দিনে আরও সুদৃঢ় হবে বলে তাঁর আশা। গুরুজি বলেছেন, “ওরা একসঙ্গেই থাকবে। দু’জনেই পরস্পরের সঙ্গে তফাতগুলোকে মেনে নিয়ে এগিয়ে চলার সিদ্ধান্ত নিয়েছে এবং বিয়ের সাহায্যে নিজেদের সম্পর্ককে আরও মজবুত করেছে। হার্দিক এবং নাতাশার শারীরিক ভঙ্গিমা দেখে ওদের অনেক আত্মবিশ্বাসী লাগে এবং দু’জনেই নিজেদের মাটির কাছাকাছি রাখার চেষ্টা করে।”

হার্দিক এবং নাতাশার এই ছবিই উদাহরণ হিসাবে তুলে ধরেছেন পণ্ডিত। — ফাইল চিত্র

দু’জনের একটি ছবি দিয়ে ব্যাপারটিকে আরও ভাল করে বুঝিয়েছেন তিনি। ছবিতে হার্দিক এবং নাতাশা একে অপরকে জড়িয়ে ধরে দাঁড়িয়ে রয়েছেন। সেই ভঙ্গিমা বিশ্লেষণ করে গুরুজি বলেছেন, “যে ভাবে নাতাশা ওর ডান হাত হার্দিকের কাঁধে রেখেছে, তাতে ওদের বন্ধন এবং সম্পর্ক বোঝা গিয়েছে। ওর ভঙ্গিমা এবং পোজ়‌ বিশ্লেষণ করলে বোঝা যায়, ওদের সম্পর্ক স্থিতিশীল এবং সুখী। নাতাশা এবং হার্দিক বিয়ের পর থেকে একে অপরকে বুঝতে শিখেছে এবং জায়গা দিতে শিখেছে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন