IPL 2023

আইপিএল শুরুর ১০ দিন আগে ধাক্কা ধাওয়ানদের শিবিরে, সরে দাঁড়ালেন তারকা ব্যাটার

বিদেশি ব্যাটারের উপর অনেকটাই নির্ভর করেছিল পঞ্জাব। মিডল অর্ডারে তিনি ছিলেন দলের অন্যতম ভরসা। কিন্তু প্রতিযোগিতা শুরুর ১০ দিন আগে না খেলার সিদ্ধান্ত জানালেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ২২:৩৫
Share:

দলের এক গুরুত্বপূর্ণ ব্যাটারকে আইপিএলে পাবে না ধাওয়ানের পঞ্জাব। ছবি: টুইটার।

আইপিএল শুরুর ১০ দিন আগে ধাক্কা খেল পঞ্জাব কিংস। প্রতিযোগিতায় না খেলার কথা জানালেন শিখর ধাওয়ানের দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটার। আইপিএলের থেকে দেশের স্বার্থকে বেশি গুরুত্ব দিচ্ছেন তিনি।

Advertisement

আসন্ন আইপিএলে পঞ্জাব পাচ্ছে না জনি বেয়ারস্টোকে। ইংল্যান্ডের ব্যাটার সরে দাঁড়িয়েছেন ভারতের টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ়ি লিগ থেকে। আইপিএলের পরেই শুরু হবে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের অ্যাশেজ সিরিজ়। বেয়ারস্টো আইপিএল না খেলে অ্যাশেজের জন্য প্রস্তুতি নিতে চান। সে কথা পঞ্জাব ফ্র্যাঞ্চাইজ়ির কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছেন তিনি।

গল্ফ খেলতে গিয়ে গুরুতর চোট পেয়েছিলেন বেয়ারস্টো। দীর্ঘ পর মাঠে ফিরছেন। তাই এখনই বেশি খেলার ধকল নিতে চাইছেন না ইংরেজ ব্যাটার। টি-টোয়েন্টি এবং টেস্টের মধ্যে বেছে নিয়েছেন ক্রিকেটের ধ্রুপদী সংস্করণকে।আইপিএলের থেকে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়কে বেশি গুরুত্ব দিচ্ছেন তিনি।

Advertisement

ক্রিকেটারদের একাংশ ক্রমশ টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ়ি লিগের দিকে বেশি ঝুঁকছেন। অনেকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরও নিয়ে নিচ্ছেন বেশি ফ্র্যাঞ্চাইজ়ি লিগ খেলার জন্য। দেশের হয়ে না খেলে আইপিএল খেলতে চলে আসছেন কেউ কেউ। সেই হিসাবে বেয়ারস্টোর সিদ্ধান্ত অন্য রকম।

নিউ জ়িল্যান্ডের পর টেস্ট সিরিজ়ের সময়ই ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকস বলেছিলেন, তাঁরা এ বার অ্যাশেজকে বাড়তি গুরুত্ব দিচ্ছেন। পুরো আইপিএল খেলা সম্ভব হবে না। স্টোকস নিজেও গোটা আইপিএল খেলবেন না। প্রতিযোগিতা শেষ হওয়ার বেশ কিছুটা আগেই দেশে ফিরে যাবেন। পর্যাপ্ত বিশ্রাম নিয়ে অ্যাশেজের প্রস্তুতি নেবেন। জাতীয় দলের সতীর্থদের কাছেও একই আবেদন করেছিলেন তিনি। ইংল্যান্ডের টেস্ট দলের কোচ ব্রেন্ডন ম্যাকালামও চান ক্রিকেটাররা অ্যাশেজ খেলুক যথাযথ গুরুত্ব দিয়ে। সম্ভবত সে কারণেই ধাওয়ানের দলের হয়ে আইপিএল না খেলার সিদ্ধান্ত নিয়েছেন বেয়ারস্টো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন