IPL 2023

বাংলাদেশি ক্রিকেটাররা নেই কেকেআরের নতুন নেতার তালিকায়! লড়াই এক প্রবীণের সঙ্গে নবীনের

শ্রেয়স আয়ারের বদলে কলকাতা নাইট রাইডার্সের নতুন অধিনায়ক কে হবেন? দৌড়ে রয়েছেন দুই ক্রিকেটার। এক জন প্রবীণ। অন্য জন নবীন। কার উপরে ভরসা দেখাবে কেকেআর?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১৩:২৮
Share:

চোটের কারণে এ বার মরসুমে খেলা অনিশ্চিত শ্রেয়স আয়ারের (মাঝে)। তাঁর বদলে নতুন নেতা বাছতে হবে দলকে। —ফাইল চিত্র

চোটের কারণে প্রায় গোটা আইপিএল থেকেই ছিটকে গিয়েছেন শ্রেয়স আয়ার। তিনি না খেলতে পারলে নতুন অধিনায়কের নাম ঘোষণা করতে হবে কলকাতা নাইট রাইডার্সকে। ফ্র্যাঞ্চাইজি সূত্রে খবর, ৩০ মার্চের আগে নতুন অধিনায়কের নাম ঘোষণা করে দেওয়া হবে। তালিকায় রয়েছেন দুই ক্রিকেটার।

Advertisement

প্রথমে মনে করা হচ্ছিল, বাংলাদেশের দুই ক্রিকেটার শাকিব আল হাসান ও লিটন দাসের মধ্যে কাউকে কেকেআরের দায়িত্ব দেওয়া হতে পারে। কারণ, শাকিব দীর্ঘ দিন বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন। লিটনও অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিদ্ধান্তের ফলে প্রতিযোগিতার শুরু থেকে শাকিবরা খেলতে পারবেন না। তাই শোনা যাচ্ছে তাঁরা নাকি নেই অধিনায়কের দৌড়ে।

এই পরিস্থিতিতে দু’জনের নাম উঠে আসছে। এক জন দীর্ঘ দিন কেকেআরের হয়ে খেলা সুনীল নারাইন। অন্য জন এ বারই কেকেআরে যোগ দেওয়া শার্দুল ঠাকুর। ২০১২ সাল থেকে কলকাতায় খেলছেন নারাইন। আবু ধাবি টি-টোয়েন্টি লিগে শাহরুখ খানের দলের অধিনায়কও তিনি। অন্য দিকে এ বার নিলামের আগে ১০ কোটি টাকা দিয়ে শার্দুলকে কিনেছে নাইট রাইডার্স। জাতীয় দলে খেলা এই ক্রিকেটারেরও অভিজ্ঞতা অনেক বেশি।

Advertisement

কলকাতার এক আধিকারিক জানিয়েছেন, অধিনায়কত্বের দৌড়ে কিছুটা হলেও এগিয়ে শার্দুল। কারণ, ঘরোয়া ক্রিকেটারদের সঙ্গে তিনি অনেক সহজে মিশতে পারবেন। তা ছাড়া আবু ধাবি লিগে অধিনায়ক হিসাবে ব্যর্থ নারাইন। তাঁর নেতৃত্বে সবার নীচে শেষ করেছে দল। তাই শার্দুলের উপরেই ভরসা করতে পারে ম্যানেজমেন্ট।

ওই আধিকারিক আরও জানিয়েছেন, একটি অনুষ্ঠান করে নতুন অধিনায়কের নাম ঘোষণা করবে কেকেআর। সেই অনুষ্ঠানে থাকবেন দলের মালিক শাহরুখ নিজে। এ ছাড়া এক আন্তর্জাতিক পপ তারকাও থাকবেন সেখানে। ৩০ মার্চ আমদাবাদে সব অধিনায়কদের নিয়ে বৈঠক করবে বোর্ড। তাই তার আগেই নতুন নেতার নাম ঘোষণা করে দেবে কলকাতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন