Sourav Ganguly

টি২০-তে একসঙ্গে চার দলের দায়িত্ব! দিল্লি ছাড়া বাকি তিন দলকে কী ভাবে সামলাচ্ছেন সৌরভ?

আইপিএলে দিল্লি ক্যাপিটালস ছাড়াও আরও তিন দলের দায়িত্বে সৌরভ গঙ্গোপাধ্যায়। নতুন দায়িত্ব পাওয়ার পরে নিজের লক্ষ্যের কথা জানালেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ১২:৪৪
Share:

আইপিএলে নতুন ভূমিকায় সৌরভ গঙ্গোপাধ্যায়। দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অব ক্রিকেট করা হয়েছে তাঁকে। —ফাইল চিত্র

আইপিএলে আবার বড় দায়িত্ব পেয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁকে ‘ডিরেক্টর অব ক্রিকেট’ করেছে দিল্লি ক্যাপিটালস। শুধু আইপিএল নয়, দিল্লি ফ্র্যাঞ্চাইজির আরও তিনটি দলের দায়িত্বে রয়েছেন বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি। নতুন ভূমিকায় উচ্ছ্বসিত তিনি। অতীত স্মরণ করিয়ে সৌরভ জানিয়েছেন, এ বারও ভাল খেলার লক্ষ্যেই নামবেন তাঁরা।

Advertisement

মহিলাদের আইপিএলে দিল্লি ক্যাপিটালস, দক্ষিণ আফ্রিকা টি২০ প্রতিযোগিতায় প্রিটোরিয়া ক্যাপিটালস ও আন্তর্জাতিক টি২০ লিগে দুবাই ক্যাপিটালসেরও ‘ডিরেক্টর অব ক্রিকেট’ সৌরভ। দক্ষিণ আফ্রিকা টি২০ লিগ ও মহিলাদের আইপিএলে নিজের কাজ শুরু করে দিয়েছেন সৌরভ। দিল্লি ক্যাপিটালসের শিবিরেও যোগ দিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

এর আগে ২০১৯ সালে দিল্লির মেন্টর ছিলেন তিনি। সে বার প্লে-অফে উঠেছিল দিল্লি। এ বারও সৌরভ চান, দল ভাল খেলুক। নতুন দায়িত্ব পাওয়ার পরে তিনি বলেছেন, ‘‘দিল্লিতে ফিরে ভাল লাগছে। গত কয়েক মাসে প্রিটোরিয়া ও মহিলাদের দলের সঙ্গে সময় কাটিয়েছি। এ বার আমি আইপিএলের দিকে নজর দিয়েছি। এর আগে আমি যখন দিল্লি দলে ছিলাম, ওরা ভাল ফল করেছিল। এ বারেও সেই চেষ্টাই করব।’’

Advertisement

কলকাতায় দু’দিনের শিবির করেছে দিল্লি ক্যাপিটালস। ১৯ মার্চ থেকে দিল্লিতে শিবির শুরু হওয়ার কথা। তবে ইতিমধ্যেই দলের ক্রিকেটারদের সঙ্গে তাঁর কথাবার্তা শুরু হয়েছে বলে জানিয়েছেন সৌরভ। তিনি বলেছেন, ‘‘দলের ক্রিকেটারদের সঙ্গে কথা হয়েছে। খুব তাড়াতাড়ি সবাই যোগ দেবে। আশা করছি, আগামী কয়েক মাস খুব ভাল সময় কাটাব।’’

এ দিকে বৃহস্পতিবার সকালেই আসন্ন আইপিএল মরসুমের জন্য অধিনায়কের নাম ঘোষণা করে দিয়েছে দিল্লি ক্যাপিটালস। চোটের কারণে আইপিএলে খেলতে পারবেন না অধিনায়ক ঋষভ পন্থ। তাঁর বদলি হিসাবে ডেভিড ওয়ার্নারকে আগামী মরসুমের জন্য অধিনায়ক করা হয়েছে। সহ-অধিনায়ক হিসাবে বেছে নেওয়া হয়েছে অক্ষর পটেলকে।

৩০ ডিসেম্বর দিল্লি থেকে উত্তরাখণ্ডে নিজের বাড়িতে ফেরার সময় দুর্ঘটনার কবলে পড়েছিলেন পন্থ। তাঁর গাড়ি ডিভাইডারে ধাক্কা মেরেছিল। দুর্ঘটনার পরেই তাঁর গাড়িতে আগুন লেগে গিয়েছিল। প্রাথমিক ভাবে পন্থকে হামাদপুর ঝালের কাছে একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। তাঁর মাথা, পিঠ এবং পায়ে চোট লেগেছিল। পরে মুম্বইয়ের হাসপাতালে অস্ত্রোপচার করা হয়েছিল পন্থের। হাসপাতাল থেকে ছাড়া পেলেও এখনও ক্রাচ নিয়ে হাঁটতে হচ্ছে তাঁকে। তাঁকে আইপিএলে পাওয়া যাবে না। তাই নতুন অধিনায়কের নাম ঘোষণা করেছে সৌরভের দিল্লি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন