IPL

IPL: আইপিএল নিলামের আগে কত জন ক্রিকেটার ধরে রাখতে পারবে দলগুলি?

কবে নিলাম হবে এখনও জানা যায়নি। তবে দলগুলির বরাদ্দ অর্থের পরিমাণ গত বারের তুলনায় ৫ কোটি টাকা করে বাড়ছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২১ ১৯:৫১
Share:

দলগুলির বরাদ্দ অর্থের পরিমাণ গত বারের তুলনায় ৫ কোটি টাকা করে বাড়ছে। ফাইল ছবি

এ বারের আইপিএল-এ সর্বাধিক চার ক্রিকেটার ধরে রাখতে পারবে দলগুলি। পাশাপাশি যে দু’টি নতুন দল আইপিএল-এ যোগ দিচ্ছে, তারা নিলামের আগেই বাকি ক্রিকেটারদের তালিকা থেকে তিন জন করে নিতে পারবে। সম্প্রতি দলগুলির সঙ্গে বোর্ডকর্তাদের বৈঠকে এমনটাই স্থির হয়েছে। যদিও কবে নিলাম হবে এখনও জানা যায়নি। তবে দলগুলির বরাদ্দ অর্থের পরিমাণ গত বারের তুলনায় ৫ কোটি টাকা করে বাড়ছে।

Advertisement

চার ক্রিকেটার ধরে রাখার ক্ষেত্রে দু’টি বিকল্প বেছে নিতে পারবে দলগুলি। হয় তিন জন ভারতীয় এবং এক জন বিদেশিকে ধরে রাখতে পারবে তারা। অথবা দু’জন ভারতীয় এবং দু’জন বিদেশিকে ধরে রাখা যাবে। নতুন দলগুলি দু’জন ভারতীয় এবং একজন বিদেশিকে নিতে পারবে। এ বার সম্ভবত রাইট-টু-ম্যাচ কার্ড থাকবে না।

কী প্রক্রিয়া অনুসরণ করে নিলাম হবে তা এখনও পরিষ্কার নয়। আটটি দল যাঁদের ছেড়ে দেবে তাঁদের মধ্যে থেকেই নতুন দলগুলিকে নিলামের আগে তিন ক্রিকেটার নিতে হবে, নাকি বাকি সব ক্রিকেটারের মধ্যে থেকে বাছাই করা যাবে, তা এখনও জানা যায়নি। দলগুলিকে বলা হয়েছে, নভেম্বরের শেষের মধ্যেই কাদের ধরে রাখা হবে, তার তালিকা জানাতে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন