IPL

IPL Auction: কবে, কোথায় হতে চলেছে আইপিএল-এর বড় নিলাম, ইঙ্গিত দিলেন বোর্ড কর্তা

আগামী বছরই হতে চলেছে আইপিএল-এর বড় নিলাম। নামীদামী অনেক ক্রিকেটারই সেই নিলামে উঠবেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২১ ১৯:২৮
Share:

আগামী বছরই হতে চলেছে আইপিএল-এর বড় নিলাম।

আগামী বছরই হতে চলেছে আইপিএল-এর বড় নিলাম। নামীদামী অনেক ক্রিকেটারই সেই নিলামে উঠবেন। শোনা যাচ্ছে, ফেব্রুয়ারি মাসে ৭ এবং ৮ তারিখ বেঙ্গালুরুতে এই বিরাট নিলাম হতে চলেছে। সংবাদ সংস্থাকে বোর্ডের এক সূত্র এই খবর জানিয়েছেন।

Advertisement

বোর্ডের ওই কর্তার মতে, কোভিড পরিস্থিতি আরও খারাপ না হলে ভারতে এই নিলামের আয়োজন হওয়া একেবারে নিশ্চিত। সেই অনুযায়ী প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে। প্রথমে শোনা গিয়েছিল এই নিলাম দুবাইয়ে হবে। কিন্তু ওমিক্রনের কারণে যাতায়াতে বিধিনিষেধ চালু হলে তখন অন্য সমস্যা হতে পারে। সে ক্ষেত্রে ভারতেই এই নিলাম আয়োজন করা অনেক সুবিধার, এমনটাই মনে করছেন বোর্ডের কর্তারা।

সামনের বার আইপিএল-এ দু’টি নতুন দল অংশ নিচ্ছে। সঞ্জীব গোয়েঙ্কার মালিকানাধীন দল লখনউ এবং সিভিসি ক্যাপিটালের আমদাবাদ খেলবে। দুই দলকেই ২৫ ডিসেম্বরের মধ্যে তাদের প্রথম তিন ক্রিকেটারের নাম জানানোর কথা ছিল। কিন্তু সিভিসি ক্যাপিটালের মালিকানা নিয়ে কিছু প্রশ্ন ওঠায় সেই মেয়াদ বাড়ানো হতে পারে।

Advertisement

উল্লেখ্য, এ বারই সম্ভবত শেষ বার আইপিএল-এ নিলাম হতে চলেছে। বেশিরভাগ ফ্র্যাঞ্চাইজি এই প্রথার বিরোধিতা করছে। তাদের দাবি, দল বানাতেই অনেক পরিশ্রম করতে হয়। সেখানে একটি দল তৈরির তিন বছর যদি তা ভেঙেচুরে যায়, তাহলে কোনও উদ্দেশ্য সাধন হয় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন