Mithali Raj

আইপিএলের দল কিনতে পারেন মিতালি রাজ

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর মহিলাদের আইপিএলে খেলার ইচ্ছা প্রকাশ করেছিলেন মিতালি। এখন ধারাভাষ্য দিচ্ছেন। আগামী দিনে তাঁকে দেখা যেতে পারে আরও একটি ভূমিকায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ১৫:০২
Share:

মহিলাদের আইপিএলে ফ্র্যাঞ্চাইজ়ি কিনতে পারেন মিতালি। ছবি: টুইটার।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর মহিলাদের প্রথম আইপিএলে খেলার ইঙ্গিত দিয়েছিলেন মিতালি রাজ। শুধু ক্রিকেটার হিসাবে নয়, আরও একটি ভূমিকায় তাঁকে এই প্রতিযোগিতায় দেখা যেতে পারে। মিতালির কাছে এই ভূমিকা হবে এক দম নতুন।

Advertisement

মহিলাদের আইপিএলের একটি ফ্র্যাঞ্চাইজ়ির মালিকানাও থাকতে পারে তাঁর হাতে। তেমনই ইঙ্গিত দিয়েছেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক। একটি সাক্ষাৎকারে মিতালিকে প্রশ্ন করা হয়েছিল, আপনি কি মহিলাদের আইপিএলের কোনও ফ্র্যাঞ্চাইজ়ি কিনতে চান? উত্তরে মিতালি বলেছেন, ‘‘হয়তো হ্যাঁ।’’ মহিলাদের আইপিএলের সঙ্গে যতটা সম্ভব জড়িয়ে থাকতে চাইছেন মিতালি। সে কারণেই ফ্র্যাঞ্চাইজ়ি কেনার কথা ভাবছেন তিনি।

মিতালি বলেছেন, ‘‘আমি নতুন এই প্রতিযোগিতার সঙ্গে যুক্ত থাকার সব সম্ভাবনা খোলা রাখছি। কোনও একটা দলের হয়ে খেলব বা মেন্টর হিসাবে থাকব। আবার অন্য কোনও ভাবেও যুক্ত থাকতে পারি। যদিও এখন কিছুই পরিষ্কার নয়। মোট পাঁচটা ফ্র্যাঞ্চাইজ়ি থাকবে। জানি না কী ভাবে দল তৈরি হবে। কী ভাবে নিলাম হবে। যতক্ষণ না সঠিক তথ্য পাচ্ছি, ততক্ষণ সব রকম সম্ভাবনা খোলা রাখতে চাই।’’

Advertisement

পাঁচটি ফ্র্যাঞ্চাইজ়িকে নিয়ে শুরু হবে মহিলাদের আইপিএল। ভারতের প্রথম সারির সব মহিলা ক্রিকেটারই খেলবেন এই প্রতিযোগিতায়। থাকবেন টি-টোয়েন্টি ক্রিকেটে বিদেশের সেরা ক্রিকেটাররাও। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া মিতালি এবং ঝুলন গোস্বামীও খেলবেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় মিতালিকে নতুন ভূমিকায় দেখা যাচ্ছে। ধারাভাষ্য দিচ্ছেন তিনি। ক্রিকেটারের পর ধারাভাষ্যকারের ভূমিকায় মানিয়ে নিয়েছেন মিতালি। ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক বলেছেন, ‘‘বিভিন্ন দৃষ্টিকোণ থেকে একটা ক্রিকেট ম্যাচকে দেখি। হাড্ডাহাড্ডি কোনও ম্যাচ হলে এখনও চাপ অনুভব করি। একজন খেলোয়াড়ের যে আবেগ থাকে, সেটা এখনও আমার মধ্যে থেকে গিয়েছে। এই বিষয়টা কাটিয়ে উঠতে হবে। ধারাভাষ্য দেওয়ার নতুন অভিজ্ঞতা হচ্ছে। বলতে পারেন, অনেকটা নতুন কোনও খাবারের স্বাদ নেওয়ার মতো।’’ আগামী দিনেও কি আপনাকে ধারাভাষ্যকার হিসাবে দেখা যাবে? মিতালি বলেছেন, ‘‘এখনই বলা কঠিন। কয়েক মাস পর বলতে পারব কাজটা আমার জন্য স্বচ্ছন্দের কিনা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন