Team India

শাস্তি ‘অবাধ্য’ ঈশান, শ্রেয়সকে! বার্ষিক চুক্তি থেকে দুই ক্রিকেটারকে ছেঁটে ফেলল বোর্ড

ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ দেওয়া হল ঈশান কিশন এবং শ্রেয়স আয়ারকে। তাঁদের যে বাদ দেওয়া হতে পারে, সেটা আগেই জানা গিয়েছিল। বুধবার সরকারি ভাবে জানিয়ে দিল বোর্ড।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:০৬
Share:

শ্রেয়স আয়ার এবং ঈশান কিশন। —ফাইল চিত্র।

ভারতীয় ক্রিকেট বোর্ডের কথা না শোনার শাস্তি পেলেন দুই ক্রিকেটার। বার্ষিক চুক্তি থেকে বাদ দেওয়া হল ঈশান কিশন এবং শ্রেয়স আয়ারকে। তাঁদের যে বাদ দেওয়া হতে পারে, সেটা আগেই জানা গিয়েছিল। বুধবার সরকারি ভাবে জানিয়ে দিল বোর্ড।

Advertisement

দক্ষিণ আফ্রিকায় প্রথম টেস্টের পর দলের থেকে মানসিক সমস্যার কারণে ছুটি নিয়েছিলেন ঈশান। তার পর থেকে আর ক্রিকেট খেলতে দেখা যাচ্ছিল না তাঁকে। দুবাইয়ে গিয়ে একটি নৈশপার্টিতে যোগ দিয়েছিলেন ঈশান। কোচ, অধিনায়ক এবং বোর্ড বার বার দল থেকে বাদ যাওয়া ক্রিকেটারদের রঞ্জি খেলার কথা বলে। কিন্তু ঈশান সেসবে কান দেননি। তিনি রাজ্য সংস্থাকে জানাননি কেন রঞ্জি খেলবেন না। নিজের মতো অনুশীলন করে ডিওয়াই পাটিল টি২০ প্রতিযোগিতায় যোগ দেন। এর পরেই তাঁকে বার্ষিক চুক্তি থেকে বাদ দিল বোর্ড।

শ্রেয়সকে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ়ের মাঝে দল থেকে বাদ দেওয়া হয়। রান পাচ্ছিলেন না বলে বাদ দেওয়া হয় তাঁকে। তবুও রঞ্জি খেলার আগ্রহ দেখাননি শ্রেয়স। মুম্বই তাঁকে দলে রাখলেও শ্রেয়স জানান তাঁর চোট সারেনি। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি যদিও ঘোষণা করে শ্রেয়স সুস্থ। শেষ পর্যন্ত শ্রেয়স রঞ্জি খেলবেন বলে জানান। সেমিফাইনালে মুম্বই দলে যোগ দেবেন তিনি। বোর্ড বুধবার জানিয়ে দিয়েছে ঈশান এবং শ্রেয়সকে এই বারের বার্ষিক চুক্তিতে রাখার কথা ভাবাই হয়নি।

Advertisement

বুধবার লিখিত ভাবে বোর্ড জানিয়ে দিল যে, দেশের হয়ে খেলা না থাকলে রাজ্যের হয়ে খেলতেই হবে বার্ষিক চুক্তির আওতায় থাকা ক্রিকেটারদের। না হলে শ্রেয়স এবং ঈশানের মতো অবস্থা হতে পারে তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন