India vs South Africa

পুরস্কার নিতে এসে বুমরা-সিরাজের খুনসুটি, হেসে ফেললেন সঞ্চালিকাও

বৃহস্পতিবার কেপ টাউনে প্রথম বারের মতো টেস্ট জিতেছে ভারত। ম্যাচের সেরার পুরস্কার নিতে গিয়ে যশপ্রীত বুমরার সঙ্গে খুনসুটিতে মাতলেন মহম্মদ সিরাজ। দু’জনের খুনসুটি দেখে হেসে ফেললেন সঞ্চালিকাও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ২১:২০
Share:

মহম্মদ সিরাজ এবং যশপ্রীত বুমরা। ছবি: এক্স।

বৃহস্পতিবার কেপ টাউনে প্রথম বারের মতো টেস্ট জিতেছে ভারত। সিরিজ়ে সমতা ফেরানোও হয়েছে। স্বাভাবিক ভাবেই ম্যাচের পরে শিবিরে খুশির রেশ। তার মাঝেই ম্যাচের সেরার পুরস্কার নিতে গিয়ে যশপ্রীত বুমরার সঙ্গে খুনসুটিতে মাতলেন মহম্মদ সিরাজ। দু’জনের খুনসুটি দেখে হেসে ফেললেন সঞ্চালিকাও।

Advertisement

আসলে সিরাজ এখনও ইংরেজিতে তেমন সড়গড় নন। বুঝতে পারলেও বলতে পারেন না সে ভাবে। তাই অনুবাদক হিসেবে পাশে এনেছিলেন বুমরাকে। কিন্তু সঞ্চালিকার প্রথম প্রশ্নের জবাব ইংরেজিতেই সাবলীল ভাবে উত্তর দেন সিরাজ। পাশে দাঁড়িয়ে বুমরা অবাক হয়ে হাসতে থাকেন। উত্তর দেওয়া শেষ হলে বুমরা সতীর্থকে অনুরোধ করেন পরের প্রশ্নগুলির জবাব হিন্দিতে দিতে। তার পরে দু’জনেই হেসে গড়িয়ে পড়েন। সিরাজ বাকি প্রশ্নের উত্তর হিন্দিতেই দিয়েছেন। তার অনুবাদ করে দিয়েছেন বুমরা।

ম্যাচের সেরার পুরস্কার নিয়ে সিরাজ বলেছেন, “টেস্টে এটাই আমার সেরা বোলিং। একটা নির্দিষ্ট লাইনে বল করার জন্যই পুরস্কার পেয়েছি। ধারাবাহিক হতে চেয়েছিলাম। গত ম্যাচে বুঝতে পেরেছিলাম যে ধারাবাহিক হতে পারছি না। সবার মতামত শুনি এবং সেটা কাজে লাগাই। ভুল শুধরেই সাফল্য পেয়েছি।”

Advertisement

অন্য দিকে, ডিন এলগারের সঙ্গে যুগ্ম ভাবে সিরিজ়ের সেরার পুরস্কার পেয়েছেন বুমরা। তিনি বলেছেন, “এই মাঠের জন্য আমার হৃদয়ে আলাদা জায়গা রয়েছে। টেস্ট ক্রিকেট খেলা আমার স্বপ্ন ছিল। এই মাঠেই সেটা পূরণ হয়েছে। প্রথম ম্যাচের স্মৃতি সারাজীবন আমার হৃদয়ে থাকবে। আজকের দিনটা নিয়েও বেশ খুশি। আমরা জানি যে বিদেশে বোলিং করতে গেলে আরও ধারাবাহিক হতে হবে। সেই চেষ্টা করেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন