Jasprit Bumrah

বুমরা ফিরছে তো ভয় কিসের, পাল্টা আক্রমণে পাকিস্তানের ব্যাটার

ভারতীয় দলে ফিরতে চলেছেন যশপ্রীত বুমরা। এশিয়া কাপেও সম্ভবত খেলবেন তিনি। কিন্তু বুমরার প্রত্যাবর্তন নিয়ে মাথা ঘামাতে চাইছে না পাকিস্তান। পাল্টা আক্রমণ করতে চায় তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৩ ১৩:০৫
Share:

যশপ্রীত বুমরা। — ফাইল চিত্র।

ভারতীয় দলে ফেরার অপেক্ষায় রয়েছেন যশপ্রীত বুমরা। আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ়‌ দিয়েই শুরু হবে জাতীয় দলে প্রত্যাবর্তনের পালা। সব ঠিক থাকলে এশিয়া কাপেও তাঁর খেলা কার্যত নিশ্চিত। সেই সঙ্গে ফিরবেন মহম্মদ শামি, মহম্মদ সিরাজ়‌ের মতো বোলারও। এই পেসত্রয়ীর আক্রমণ কী ভাবে সামলাবে পাকিস্তান? অনেকেই এই প্রশ্ন তুলেছেন। তার জবাব দিয়েছেন সে দেশের ক্রিকেটার আবদুল্লাহ শফিক। বুমরার প্রত্যাবর্তনের প্রসঙ্গ উড়িয়ে তাঁর জবাব, নিজের দেশের বোলারদের বিরুদ্ধে খেলে প্রস্তুতি নিচ্ছেন তাঁরা। তাই বুমরা, শামিদের খেলতে মোটেই অসুবিধা হবে না।

Advertisement

এশিয়া কাপ শুরুর আগে ভারত ম্যাচ নিয়ে প্রশ্ন করা হয়েছিল শফিককে। বুমরার প্রত্যাবর্তনে পাকিস্তানের কাজ আরও কঠিন হয়ে গেল কি না সেই প্রশ্নের জবাবে শফিক বলেছেন, “আমরা নেটে অনুশীলনের সময় হ্যারিস, নাসিম, শাহিনের মতো বোলারের বিরুদ্ধে খেলি। আমাদের বোলিং আক্রমণ খুবই ভাল। আমি তো বলব বিশ্বের সেরা। হ্যারিস, নাসিমেরা প্রতি মুহূর্তে নেটে আমাদের চ্যালেঞ্জ করে। ওদের বিরুদ্ধে খেলা মোটেই সোজা নয়।”

শফিকের সংযোজন, “দেশের সেরা বোলারদের বিরুদ্ধে নেটে প্রস্তুতি নিলে বাকিদের বিরুদ্ধে খেলাটাও সহজ হয়ে যায়। আমাদের আত্মবিশ্বাস অনেকটাই বেড়ে যায়। যদি দেশের বোলারদের বিরুদ্ধে ভাল খেলতে পারি, তা হলে বিপক্ষের বোলারদের বিরুদ্ধে ভাল পারফর্ম করতে পারব।”

Advertisement

২ সেপ্টেম্বর এশিয়া কাপে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। দুই দলই সুপার ফোরে উঠলে আবার খেলতে পারে। বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের ম্যাচ ১৪ অক্টোবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন