Sourav Ganguly and Jay Shah

সৌরভ গেলেন, জয় শাহ এলেন! আইসিসিতে বড় দায়িত্ব পেতে পারেন বিসিসিআই সচিব

আইসিসিতে এ বার বড় দায়িত্ব পেতে পারেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। এর আগে আইসিসির ওই কমিটিতে ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, সেখানে যেতে পারেন জয়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ২০:৫৪
Share:

আইসিসির অর্থ বিষয়ক কমিটির প্রতিনিধি ছিলেন সৌরভ। সেই কমিটির মাথায় বসতে পারেন জয় শাহ। —ফাইল চিত্র

আইসিসিতে বড় দায়িত্ব পেতে পারেন জয় শাহ। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থায় অর্থ বিষয়ক কমিটির প্রধানের দায়িত্ব দেওয়া হতে পারে তাঁকে। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, ভারত থেকে প্রতিনিধি হিসাবে পাঠানো হতে পারে জয়কে। তবে সদস্য হিসাবে নয়, কমিটির প্রধান হিসাবে।

Advertisement

বিসিসিআই এখনও পর্যন্ত এই বিষয়ে কিছু জানায়নি। কিন্তু বোর্ড সূত্রে খবর, তিনিই ভারত থেকে আইসিসিতে যাবেন। যদি না শেষ মুহূর্তে বিসিসিআই সভাপতি রজার বিন্নীকে আইসিসিতে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। আইসিসির কমিটিগুলির মধ্যে সব থেকে গুরুত্বপূর্ণ এই অর্থ বিষয়ক কমিটি। এর আগে বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এই কমিটির সদস্য ছিলেন। তাঁর আগে ভারতের কোনও প্রতিনিধি এই কমিটিতে ছিল না।

সংবাদ সংস্থা পিটিআইকে আইসিসির এক কর্তা জানিয়েছেন, যদি আইসিসিতে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রতিনিধি হিসাবে জয় যান তা হলে তিনি সরাসরি অর্থ বিষয়ক কমিটির সদস্য হয়ে যাবেন। কিন্তু ভারতের কোনও প্রতিনিধি এর আগে এই কমিটির মাথায় বসেননি। এ বার তাদের সুযোগ। জয়কে সেই দায়িত্ব দেওয়া হতে পারে।

Advertisement

নভেম্বর মাসে আইসিসির বৈঠক। সেখানে যোগ দিতে কয়েক দিনের মধ্যেই মেলবোর্নে পৌঁছে যাবেন জয়। বিসিসিআই সভাপতি বিন্নী ও আইপিএলের চেয়ারম্যান অরুণ ধূমলেরও সেখানে যাওয়ার কথা। বৈঠকে ঠিক হবে, আইসিসিতে ভারতের প্রতিনিধি কে হবেন। এখনও পর্যন্ত এগিয়ে জয়। অন্য দিকে আইসিসির ক্রিকেট কমিটির প্রধানের দায়িত্ব হয়তো চালিয়ে যাবেন সৌরভ।

আইসিসির বার্ষিক বাজেট থেকে শুরু করে বিভিন্ন দেশের বার্ষিক আয়, বিনিয়োগকারীদের নিয়ে কাজ করে এই অর্থ বিষয়ক কমিটি। বিশ্ব জুড়ে ক্রিকেটকে সুষ্ঠু ভাবে চালাতে এই কমিটির বড় ভূমিকা রয়েছে। এখন দেখার সেই কমিটির মাথায় জয়কে দেখা যায় কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন