Asia Cup

এশিয়া কাপ কোথায় হবে? আইপিএল ফাইনালের পরেই ঠিক করবেন জয়, আলোচনা থেকে বাদ পাকিস্তান

এখনও পর্যন্ত এশিয়া কাপের আয়োজক দেশের নাম ঘোষণা করা হয়নি। জয় শাহ জানিয়েছেন, আইপিএলের ফাইনালের পরেই তাঁরা ঠিক করে ফেলবেন যে এশিয়া কাপ কোথায় হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ১৪:৫৭
Share:

বিসিসিআই সচিব হওয়ার পাশাপাশি এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতিও জয় শাহ। —ফাইল চিত্র

আইপিএলের ফাইনালের পরেই এশিয়া কাপের আয়োজক দেশ বেছে ফেলবে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। এমনটাই জানিয়েছেন কাউন্সিলের সভাপতি জয় শাহ। তিনি বিসিসিআইয়ের সচিব পদেও রয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা পিটিআইকে জয় বলেছেন, ‘‘এখনও পর্যন্ত এশিয়া কাপের আয়োজক দেশ ঠিক হয়নি। আমরা আইপিএল নিয়ে ব্যস্ত আছি। প্রতিযোগিতার ফাইনালে আমন্ত্রণ করা হয়েছে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান ক্রিকেট বোর্ডের কর্তাদের। ফাইনালের পরে আলোচনার মাধ্যমে আমরা ঠিক করে নেব যে এশিয়া কাপ কোথায় হবে।’’

এশিয়া কাপের আয়োজক দেশ এখনও পর্যন্ত পাকিস্তান। কিন্তু সেই দেশে যাবে না বলে জানিয়ে দিয়েছে ভারত। তারা চায়, অন্য কোনও দেশে খেলা হোক। অন্য দিকে পাকিস্তান আবার নিজেদের দেশে প্রতিযোগিতা আয়োজনের দাবিতে অনড়। তার মধ্যেই এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে একটি হাইব্রিড মডেলের প্রস্তাব দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজাম শেট্টি। তাঁর মতে, ভারত চাইলে অন্য দেশে খেলুক। কিন্তু বাকি সব ম্যাচ পাকিস্তানে হোক। এই বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

Advertisement

এর মধ্যেই খবর, ভারত চায় শ্রীলঙ্কা বা দুবাই, কোনও এক দেশে এশিয়া কাপ হোক। ভারতের এই প্রস্তাবে শ্রীলঙ্কা ও বাংলাদেশ রাজি হয়েছে বলেই প্রথমে জানা গিয়েছিল। যদিও পরে পাকিস্তানের সংবাদমাধ্যম দাবি করে, পাকিস্তানের পাশে রয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

সংবাদ সংস্থা পিটিআইকে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের এক কর্তা বলেছেন, ‘‘কাউন্সিলের সভাপতি আইপিএলের পরে একটি বৈঠক ডেকেছেন। সেখানেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। নিরপেক্ষ দেশে খেলতে সমস্যা নেই পাকিস্তানের। কিন্তু তারা চাইছে দুবাইয়ে খেলা হোক। তা হলে আয়োজক দেশ হিসাবে বেশি আর্থিক লাভ হবে তাদের।’’ এই দাবি নিয়ে অবশ্য পাকিস্তান ক্রিকেট বোর্ড কিছু জানায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন