Asia Cup

Asia Cup 2022: এশিয়া কাপ শ্রীলঙ্কায় অনিশ্চিত, আইপিএলের শেষ দিনে ঠিক হবে প্রতিযোগিতার ভাগ্য

২৭ অগস্ট থেকে শ্রীলঙ্কায় এশিয়া কাপ হওয়ার কথা। কিন্তু গত কয়েক মাস ধরে সে দেশের পরিস্থিতি উত্তাল। দেশ জুড়ে আর্থিক সঙ্কট, রাজনৈতিক টানাপড়েন এবং দেশবাসীর বাড়তে থাকা ক্ষোভ ও অসন্তোষের মধ্যে দাঁড়িয়ে সম্প্রতি শ্রীলঙ্কার প্রশাসন জানিয়েছে, আপাতত তারা আন্তর্জাতিক ধার শোধ করতে অক্ষম।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২২ ১৩:২২
Share:

এশিয়া কাপ কি শ্রীলঙ্কা থেকে সরে যাবে ফাইল চিত্র

আইপিএলের পরেই অগস্টে এশিয়া কাপ হওয়ার কথা শ্রীলঙ্কায়। কিন্তু এখন সে দেশের পরিস্থিতি বিচার করে সেখানে এই প্রতিযোগিতার আয়োজন করা সম্ভব কি না তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। এশিয়া কাপ শ্রীলঙ্কায় হবে কি না সে বিষয়ে আইপিএল ফাইনালের দিন সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ।
সংবাদ সংস্থা এএনআই-কে জয় বলেন, ‘‘শ্রীলঙ্কার পরিস্থিতি নিয়ে সে দেশের ক্রিকেট সংস্থার আধিকারিকদের সঙ্গে আমার কথা হয়েছে। সুরক্ষিত ভাবে এশিয়া কাপ আয়োজনের বিষয়ে আশাবাদী শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। ২৯ মে আইপিএলের ফাইনালের দিন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের আধিকারিকরা মুম্বই আসবেন। সে দিনই এশিয়া কাপ নিয়ে ওঁদের সঙ্গে আলোচনা হবে।’’

Advertisement

২৭ অগস্ট থেকে শ্রীলঙ্কায় এশিয়া কাপ হওয়ার কথা। কিন্তু গত কয়েক মাস ধরে সে দেশের পরিস্থিতি উত্তাল। দেশ জুড়ে আর্থিক সঙ্কট, রাজনৈতিক টানাপড়েন এবং দেশবাসীর বাড়তে থাকা ক্ষোভ ও অসন্তোষের মধ্যে দাঁড়িয়ে সম্প্রতি শ্রীলঙ্কার প্রশাসন জানিয়েছে, আপাতত তারা আন্তর্জাতিক ধার শোধ করতে অক্ষম। কারণ, দেশটি সব দিক থেকে এমন ভয়াবহ আর্থিক সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছে, যা গত ৭০ বছরেরও বেশি সময়ের মধ্যে দেখা যায়নি। এই পরিস্থিতিতে সেখানে এশিয়া কাপ আয়োজন করা যাবে কি না তা নিয়ে পর্যালোচনা করতে চাইছে বিসিসিআই। প্রয়োজনে বিকল্প ব্যবস্থা নিয়েও আলোচনা হওয়ার কথা। বৈঠকে বিসিসিআই-এর অন্য আধিকারিকরাও উপস্থিত থাকবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন