India vs England 2022

India vs England: কোথায় হারতে হল ভারতের কাছে, ব্যাখ্যা দিলেন ইংল্যান্ড অধিনায়ক বাটলার

ভুবনেশ্বরের বোলিংয়ে মুগ্ধ ইংল্যান্ড অধিনায়ক। ভারতের জোরে বোলার যে ভাবে প্রায় প্রতিটি বলকেই দারুণ সুইং করিয়েছেন, তার প্রশংসা করেছেন বাটলার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২২ ১২:৫৫
Share:

প্রথম ম্য়াচ হেরে হতাশ বাটলার। ফাইল ছবি।

ভারতের কাছে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৫০ রানে হেরে হতাশ ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার। তিনি মেনে নিয়েছেন, কোনও বিভাগেই তাঁর দল ভাল খেলতে পারেনি। হারের অন্যতম কারণ হিসাবে বাটলার চিহ্নিত করেছেন ভারতের দুর্দান্ত বোলিংকে।

Advertisement

১৯৯ রান তাড়া করতে নেমে শুরু থেকেই উইকেট হারায় আয়োজকরা। সেই চাপ পরে আর সামাল দিতে পারেনি ইংল্যান্ড। হতাশ বাটলার বলেছেন, ‘‘আমরা একদমই লড়াই করতে পারিনি। ভারত দুর্দান্ত বোলিং করেছে। আমরা ভারতের বোলিংয়ের মোকাবিলা করতে পারিনি। ফিল্ডিংয়ের সময়ও শেষ দিকে আমরা কিছুটা ভাল বোলিং করেছি। কিন্তু ততক্ষণে ওরা বেশ ভাল জায়গায় চলে গিয়েছিল। ভারতের বোলাররা দারুণ সুইং পেয়েছে। বিশেষ করে পাওয়ার প্লে-তে দুর্দান্ত বল করেছে ওরা।’’

ভুবনেশ্বরের বলে আউট হয়েছেন বাটলার। প্রথম বলেই শূন্য রানে সাজঘরে ফিরতে হয়েছে ইংল্যান্ডের অধিনায়ককে। ভুবনেশ্বরকে কৃতিত্ব দিয়ে বাটলার বলেছেন, ‘‘ভুবনেশ্বরের কথা আলাদা করে বলতে চাই। প্রায় প্রতিটা বলই দারুণ সুইং করিয়েছে। স্বাভাবিকের থেকে বেশিই সুইং করাচ্ছিল।’’ এর পর হাসতে হাসতে বলেছেন, ‘‘ভুবনেশ্বরের এক-দুটো বল গ্যালারিতে পাঠাতে পারলে হয়তো ওর সুইং বন্ধ করতে পারতাম।’’ এই ম্যাচেই টি-টোয়েন্টি ক্রিকেটে ইংল্যান্ডের সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন ক্রিস জর্ডন। তাঁকে নিয়ে বাটলার বলেছেন, ‘‘জর্ডন দুর্দান্ত বোলিং করল। যোগ্য হিসাবেই নজির গড়েছে।’’

Advertisement

কয়েক জনের চোট থাকায় এবং কয়েক জনকে বিশ্রাম দেওয়ায় টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ড দলে অনেকেই নতুন, অভিজ্ঞতা কম। বাটলারের আশা, দলের তরুণ ক্রিকেটাররা নিজেদের প্রমাণ করার জন্য এই সিরিজকেই বেছে নেবেন। ঘুরে দাঁড়াবে তাঁর দল। উল্লেখ্য, ভারত-ইংল্যান্ড দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ শনিবার এজবাস্টনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন