New Zealand vs Australia

মাঝ পিচে ধাক্কাধাক্কি! শূন্য রানে সাজঘরে ফিরতে হল উইলিয়ামসনকে, প্রকাশ্যে ভিডিয়ো

ওয়েলিংটন টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চাপে নিউ জ়িল্যান্ড। ঘরের মাঠে ব্যাটিং বিপর্যয় সাউদিদের। তার মধ্যে এক সতীর্থের ভুলে শূন্য রানে আউট হতে হল উইলিয়ামসনকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২৪ ১১:৫৩
Share:

কেন উইলিয়ামসন। —ফাইল চিত্র।

কয়েক দিন আগেই কন্যাসন্তানের বাবা হয়েছেন কেন উইলিয়ামসন। সেই আনন্দের মধ্যেই নিউ জ়িল্যান্ডের প্রাক্তন অধিনায়ক আউট হলেন সতীর্থের ভুলে। খুচরো রান নেওয়ার সময় সতীর্থের সঙ্গে ধাক্কা লাগায় পিচের অন্য প্রান্তে পৌঁছতে পারলেন না তিনি।

Advertisement

ওয়েলিংটনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অপ্রত্যাশিত ভাবে রান আউট হয়ে দলকে চাপে ফেলে দিলেন উইলিয়ামসন। ১২ রানে ১ উইকেট পড়ার পর তিন নম্বরে ব্যাট করতে নামেন নিউ জ়িল্যান্ডের প্রাক্তন অধিনায়ক। মিচেল স্টার্কের প্রথম বলটি রক্ষণাত্মক ভাবে খেলেন। দ্বিতীয় বলটি মিড অফের দিকে ঠেলে খুচরো এক রান নেওয়ার চেষ্টা করেন উইলিয়ামসন। তাঁর নজর ছিল বলের দিকে। পিচের নন স্ট্রাইকিং প্রান্ত থেকে দৌড়তে শুরু করা সতীর্থ উইল ইয়ংকে লক্ষ্য করেননি তিনি। ইয়ংও সামনে না তাকিয়ে বলের দিকে তাকিয়ে দৌড়চ্ছিলেন। যা করার কথা তাঁর নয়। ফলে বোলার স্টার্ককে এড়িয়ে দৌড়তে গিয়ে হঠাৎ মুখোমুখি হয়ে যান উইলিয়ামসন এবং ইয়ং। দু’জনের সরাসরি ধাক্কা লাগে। ইয়ংয়ের হাত থেকে ব্যাট পড়ে যায়। ধাক্কা লাগার পর দু’জনেই প্রায় দাঁড়িয়ে পড়েন পিচের মাঝমাঝি। ততক্ষণে মার্নাস লাবুশেন সরাসরি বল ছুড়ে ভেঙে দিয়েছেন নন স্ট্রাইকিং প্রান্তের উইকেট। রান আউট হন উইলিয়ামসন। সতীর্থের ভুলে শূন্য রানে ফিরে যান অভিজ্ঞ ব্যাটার। উইলিয়ামসনের এ ভাবে রান আউট হওয়ার ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

ওয়েলিংটন টেস্টে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ৩৮৩ রানের জবাবে নিউ জ়িল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয়েছে ১৭৯ রানে। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণের মুখে ব্যাটিং বিপর্যয় টিম সাউদির দলের। আয়োজকদের সাত ব্যাটার দু’অঙ্কের রানও করতে পারেননি। উইলিয়ামসন ছাড়াও শূন্য রানে আউট হয়েছেন রাচিন রবীন্দ্র এবং স্কট কুগেলিজন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন