India Cricket

বকেয়া আড়াই কোটি! রোহিতদের ম্যাচের আগে স্টেডিয়ামের বিদ্যুৎ বিচ্ছিন্ন, জল বন্ধের হুঁশিয়ারি

ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগে গ্রিনফিল্ড স্টেডিয়ামের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে কেরল বিদ্যুৎ সংস্থা। চাপে দেখভালের দায়িত্বে থাকা সংস্থা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ১৭:০৯
Share:

রোহিতদের ম্যাচের আগে বিতর্ক এই স্টেডিয়াম ঘিরে। —ফাইল চিত্র

ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগে বিড়ম্বনায় কেরল স্পোর্টস ফেসিলিটি লিমিটেড (কেএসএফএল)। ম্যাচের আর ১০ দিন বাকি। এর মধ্যেই বিদ্যুতের বিল বকেয়া থাকায় গ্রিনফিল্ড স্টেডিয়ামের স্টেডিয়ামের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে কেরল রাজ্য বিদ্যুৎ সংস্থা। সময়ের মধ্যে বিল না মেটালে স্টেডিয়ামের জল সরবরাহ বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

Advertisement

কেরল রাজ্য বিদ্যুৎ সংস্থা জানিয়েছে, আড়াই কোটি টাকা বিদ্যুতের বিল বকেয়া রয়েছে। কেরল প্রশাসনের এক আধিকারিক জানিয়েছেন, গ্রিনফিল্ড স্টেডিয়ামের দেখভালের দায়িত্ব কেরল স্পোর্টস ফেসিলিটি লিমিটেডের। গত তিন বছর ধরে তারা বিদ্যুৎ ও জলের বিল মেটায়নি। সংস্থার দাবি, সরকার টাকা বরাদ্দ করার আগে কোনও ভাবেই টাকা বিল মেটাতে পারবে না তারা। কিন্তু সেটা ঠিক নয়। নিজেদের দোষ ঢাকতে এই কথা তারা বলছে বলে অভিযোগ ওই আধিকারিকের।

কেরলের জল দফতর হুঁশিয়ারি দিয়েছে, সময়ের মধ্যে বিল না মেটালে স্টেডিয়ামের জল সরবরাহ বন্ধ করে দেওয়া হবে। ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের কথা মাথায় রেখে স্টেডিয়ামে কিছু রক্ষণাবেক্ষণের কাজ চলছে। বিদ্যুৎ সংযোগ না থাকায় আপাতত জেনারেটর চালিয়ে সেই কাজ করছেন কর্মীরা। তবে কত দিন এ ভাবে কাজ চালানো যাবে তা নিশ্চিত নয়।

Advertisement

এই ঘটনায় উদ্বিগ্ন কেরল ক্রিকেট সংস্থা। সামনেই আন্তর্জাতিক ম্যাচ। তার মধ্যে সমস্যা না মিটলে কী ভাবে খেলা হবে তা নিয়ে চিন্তায় তারা। তবে সেই সঙ্গে তারা আশাবাদী, ২৮ সেপ্টেম্বরের আগে সমস্যা মিটে যাবে। কেরল স্পোর্টস ফেসিলিটি লিমিটেডের সঙ্গে এই বিষয়ে আলোচনা করছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন