IPL 2024

‘কেকেআর অধিনায়ককে বাদ দেওয়া ভুল হয়েছে’, শ্রেয়স পাশে পেলেন কলকাতার কোচ পণ্ডিতকে

শ্রেয়সকে চুক্তি থেকে বাদ দেওয়া মেনে নিতে পারছেন না চন্দ্রকান্ত পণ্ডিত। তিনি মনে করেন শ্রেয়সকে অবশ্যই চুক্তিতে রাখা যেত। কেন বাদ দেওয়া হয়েছে, সেই কারণও জানেন না কেকেআরের কোচ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:০৫
Share:

শ্রেয়স আয়ার। —ফাইল চিত্র।

কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়স আয়ার বোর্ডের বার্ষিক চুক্তিতে নেই। এটা পছন্দ হচ্ছে না কেকেআরের কোচ চন্দ্রকান্ত পণ্ডিতের। তিনি অবাক হয়ে গিয়েছেন বোর্ডের এমন সিদ্ধান্তে। শ্রেয়সের মতো ক্রিকেটারকে বোর্ডের চুক্তিতে রাখা উচিত ছিল বলেই মনে করছেন পণ্ডিত।

Advertisement

২২ মার্চ থেকে শুরু আইপিএল। তার আগে শ্রেয়সকে বোর্ডের চুক্তি থেকে বাদ দিল বোর্ড। কথা না শোনার মাশুল দিতে হয়েছে শ্রেয়সকে। কিন্তু তার প্রভাব আইপিএল পড়বে বলে মনে করছেন না পণ্ডিত। তিনি বলেন, “শ্রেয়সকে চুক্তির মধ্যে না রাখায় আমি অবাক। ভারতের হয়ে সব ধরনের ক্রিকেট খেলেছে ও। শ্রেয়সকে কেন বাদ দেওয়া হয়েছে তা আমি জানি না। তবে আমি মনে করি চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকায় ওর নাম থাকা উচিত ছিল। যে কোনও ভাগেই ওকে রাখা যেত। তবে এই চুক্তিতে না থাকা কোনও ভাবে শ্রেয়সের উপর প্রভাব ফেলবে বলে মনে হয় না। ও ভাল খেলবে। লড়াই করে ফিরে আসবে। শ্রেয়স লড়তে জানে।”

পণ্ডিত অবাক শ্রেয়সকে চুক্তি থেকে বাদ দেওয়ায়। তিনি বলেন, “শ্রেয়স এমন একজন ক্রিকেটার, যে সব ফরম্যাটে দেশের হয়ে খেলতে পারে। ওর চোট ছিল। সেটা এখন সেরে গিয়েছে। ভাল ক্রিকেটার, টেস্ট অভিষেকে শতরান আছে। আগামী দিনে ভারতীয় দলের কোনও ক্রিকেটার ফর্ম হারালে শ্রেয়সকেই ডাকতে হবে। রঞ্জি খেলবে শ্রেয়স। আইপিএলে ভাল খেলতে পারে। ভারতের হয়ে আগামী দিনে খেলবে ও।”

Advertisement

বুধবার বোর্ড ৩০ ক্রিকেটারের একটি তালিকা প্রকাশ করে। বোর্ডের বার্ষিক চুক্তিতে রাখা হয়েছে সেই ক্রিকেটারদের। সেই তালিকায় নেই শ্রেয়স আয়ার এবং ঈশান কিশনের নাম। তাঁদের নাম বিবেচনা করা হয়নি বলে জানায় বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন