Jason Roy

হঠাৎ মত বদল! ‘আমি ইংল্যান্ডের হয়ে খেলব’, টুইট করে দাবি কলকাতার বিদ্রোহী ওপেনারের

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে জেসনের পূর্ণ চুক্তি নেই। তাঁর সঙ্গে বোর্ডের চুক্তি ক্রমবর্ধমান। অর্থাৎ জেসনের চুক্তি নির্ভর করে তাঁর খেলার উপর। কিছু সংবাদমাধ্যম জানিয়েছিল যে, জেসন সেই কারণে চাইছেন ইংরেজ বোর্ডের চুক্তি ছেড়ে মেজর লিগে খেলতে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ২২:৫২
Share:

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে জেসনের পূর্ণ চুক্তি নেই। —ফাইল চিত্র।

ইংল্যান্ডের হয়ে না খেলার সিদ্ধান্ত নেননি জেসন রয়। টুইট করে দাবি করলেন তিনি। কিছু সংবাদমাধ্যমে তাঁর ইংল্যান্ডের চুক্তি ছেড়ে মেজর লিগ খেলতে যাওয়ার যে খবর প্রকাশিত হয়েছিল, তা সম্পূর্ণ ঠিক নয় বলে জানালেন জেসন। কলকাতা নাইট রাইডার্সের ওপেনার মেজর লিগ খেলবেন আবার ইংল্যান্ডের হয়েও খেলবেন।

Advertisement

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে জেসনের পূর্ণ চুক্তি নেই। তাঁর সঙ্গে বোর্ডের চুক্তি ক্রমবর্ধমান। অর্থাৎ জেসনের চুক্তি নির্ভর করে তাঁর খেলার উপর। কিছু সংবাদ মাধ্যম জানিয়েছিল যে, তাই জেসন চাইছেন ইংরেজ বোর্ডের চুক্তি ছেড়ে মেজর লিগে খেলতে। কিন্তু জেসন টুইট করে লেখেন, “গত ২৪ ঘণ্টা ধরে ভুল তথ্য ছড়াচ্ছে। পরিষ্কার ভাবে বলতে চাই যে, আমি ইংল্যান্ড ক্রিকেট ছেড়ে বেরিয়ে যাচ্ছি না। দেশের হয়ে খেলা আমার কাছে গর্বের। অনেক বছর আমি দেশের হয়ে খেলতে চাই। বোর্ডের সঙ্গে আমার মেজর লিগে অংশ নেওয়ার ব্যাপারে কথা হয়েছে। আমি খেলতে যাওয়ায় বোর্ড খুশি। আমার সঙ্গে যে চুক্তি রয়েছে সেটার পুরো টাকাও দিতে হবে না বোর্ডকে। আমি দেশের হয়ে এক ধরনের ক্রিকেটই খেলি ফলে আমার কোনও পূর্ণ চুক্তি নেই। ইংল্যান্ডের কোনও খেলাও নেই সামনে। ক্রিকেটার হিসাবে মেজর লিগে খেললে আমি উপকৃতই হব। আমি শুধু পরিষ্কার ভাবে জানাতে চাই যে, আমার কাছে সবার আগে ইংল্যান্ডের হয়ে খেলা। সামনে বিশ্বকাপ রয়েছে। এক জন ক্রিকেটার হিসাবে আমি গর্ব বোধ করব সেই প্রতিযোগিতায় খেলতে পারলে।”

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড সিদ্ধান নিয়েছে, যে সব ইংরেজ ক্রিকেটারদের পূর্ণ চুক্তি রয়েছে বোর্ডের সঙ্গে, তাঁরা মেজর লিগ খেলতে পারবেন না। মেজর লিগ যে সময় হবে, সেই সময়ে ইংল্যান্ডে ক্রিকেট মরসুম। কাউন্টি ক্রিকেট চলবে। ইংল্যান্ডের ‘দ্য হান্ড্রেড’ প্রতিযোগিতাটিও হবে ওই সময়। মেজর লিগ তাই সমস্যায় ফেলতে পারে ইংল্যান্ডের ক্রিকেটকে। বিশেষ করে ‘দ্য হান্ড্রেড’-এর সঙ্গে লড়াই হতে পারে মেজর লিগের। সেই কারণে এমএলসি খেলার জন্য ছাড়পত্র দিতে রাজি নয় ইংরেজ ক্রিকেট বোর্ড।

Advertisement

জেসনের মতো চুক্তি হলে বছরে ইংল্যান্ড বোর্ড দেয় প্রায় ৬০ লক্ষ টাকা। ২০২২-২৩ সালে এই চুক্তি রয়েছে ছ’জন ক্রিকেটারের সঙ্গে। জেসন ছাড়াও রয়েছেন রিচি টপলে, হ্যারি ব্রুক, দাউইদ মালান, ম্যাথু পটস এবং ডেভিড উইলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন