KL Rahul

বড় প্রথা ভাঙলেন রাহুল! চোট ছাড়াও সমস্যায় পড়তে পারেন আরও একটি বিষয় নিয়ে

শুক্রবার রাহুল সমাজমাধ্যমে জানান, কোমরের চোটের জন্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলতে পারবেন না। এটা জানাতে গিয়ে বড় সমস্যায় পড়তে পারেন ভারতীয় দলের এই ক্রিকেটার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ মে ২০২৩ ১৭:৩৫
Share:

বোর্ডের প্রথা ভাঙায় শাস্তির মুখে পড়তে পারেন রাহুল। —ফাইল ছবি।

কোনও ক্রিকেটার চোটের জন্য ছিটকে গেলে সাধারণত ভারতীয় ক্রিকেট বোর্ড সরকারি ভাবে জানায় সেই খবর। সেই প্রথা ভাঙলেন লোকেশ রাহুল। বোর্ড জানানোর আগে শুক্রবার তিনি নিজেই সমাজমাধ্যমে জানিয়েছেন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলতে পারবেন না। বোর্ড এর জন্য কোনও ব্যবস্থা নেবে কি না, সেটা সময়ই বলবে।

Advertisement

বোর্ডের ঘোষণার জন্য তর সইল না রাহুলের। নিজেই জানিয়ে দিলেন ছিটকে যাওয়ার কথা। গত ১ মে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ম্যাচে ফিল্ডিং করার সময় চোট পান লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক। বেঙ্গালুরুর ইনিংসের দ্বিতীয় ওভারে চোট পাওয়ার পর আর ফিল্ডিং করতে পারেননি। দলের ফিজিয়োর সঙ্গে খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছেড়েছিলেন। পরে হারের মুখে ১১ নম্বরে ব্যাট করতে নেমেছিলেন রাহুল। তাঁর চোট পরীক্ষার পর গত ৩ মে আইপিএলের লখনউ ফ্র্যাঞ্চাইজ়ির পক্ষে জানানো হয় রাহুল আর প্রতিযোগিতায় খেলতে পারবেন না।

আইপিএল থেকে ছিটকে যাওয়ার পর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে রাহুলের খেলা নিয়েও জল্পনা তৈরি হয়। শুক্রবার নিজেই সেই জল্পনায় জল ঢাললেন রাহুল। এ দিন সমাজমাধ্যমে রাহুল লিখেছেন, ‘‘আমি খুব হতাশ। আগামী মাসে ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলতে পারব না। ভারতের জার্সিতে আবার খেলার জন্য যা যা করতে হবে করব। আমার এখন একটাই লক্ষ্য ভারতের জার্সিতে দ্রুত মাঠে নামা।”

Advertisement

বোর্ড সরকারি ভাবে তাঁর ছিটকে যাওয়ার কথা জানানোর আগে তিনি নিজেই তা জানিয়ে দিলেন। বলা যায় প্রথা ভাঙলেন রাহুল। তিনি কেন এত তাড়াহুড়ো করলেন? বোর্ডকে কেন সময় দিলেন না? তা নিয়ে প্রশ্ন উঠেছে। বোর্ড কর্তারা রাহুলের কোমরের চোট সম্পর্কে ওয়াকিবহাল। লখনউ ফ্র্যাঞ্চাইজ়ি কর্তৃপক্ষের সঙ্গে তাঁরা যোগাযোগ রেখে চলেছেন। বোর্ডের একটি সূত্র জানিয়েছে, রাহুল এখন লখনউয়ে রয়েছেন। আগামী বুধবার চেন্নাই সুপার কিংস ম্যাচ পর্যন্ত দলের সঙ্গে থাকবেন। তার পর মুম্বই যাবেন। বিসিসিআইয়ের নির্দিষ্ট হাসপাতালে রাহুলের চোটের জায়গার স্ক্যান করা হবে। তার পর তাঁর চিকিৎসার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। সব কিছুই হবে বোর্ডে মেডিক্যাল টিমের তদারকিতে।

যদিও সমাজমাধ্যমে রাহুল নিজেই জানিয়ে দিয়েছেন তাঁর অস্ত্রোপচার করাতে হবে। অস্ত্রোপচারের পর রিহ্যাব করতে হবে তাঁকে। গত বছরও তাঁকে চোট মুক্ত করতে অস্ত্রোপচার করানো হয়। ভারতীয় ক্রিকেট বোর্ডের তদারকিতে লন্ডনে হয়েছিল রাহুলের অস্ত্রোপচার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন