IPL 2024

আইপিএলের আগে হঠাৎ কলকাতা দলে বদল, নতুন উইকেটরক্ষক পেল কেকেআর

ইংল্যান্ডের উইকেটরক্ষককে নেওয়া হল ইংল্যান্ডেরই ওপেনার জেসন রয়ের জায়গায়। ব্যক্তিগত কারণে এ বারের আইপিএল খেলতে রাজি নন রয়। সেই কারণেই তাঁকে বাদ দিয়ে সল্টকে নিল কেকেআর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৪ ১৮:২৫
Share:

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আইপিএলের বাকি আর ১২ দিন। তার আগে কলকাতা নাইট রাইডার্সে যোগ দিলেন ফিল সল্ট। ইংল্যান্ডের উইকেটরক্ষককে নেওয়া হল ইংল্যান্ডের ওপেনার জেসন রয়ের জায়গায়। ব্যক্তিগত কারণে এ বারের আইপিএল খেলতে রাজি নন রয়। সেই কারণেই তাঁকে বাদ দিয়ে সল্টকে নিল কেকেআর।

Advertisement

রবিবার আইপিএলের তরফে জানানো হয় যে, সল্টকে নেওয়া হয়েছে। সেই সঙ্গে এটাও জানা যায় রয় ব্যক্তিগত কারণে আইপিএল খেলতে রাজি হননি। ফলে আইপিএলে কেকেআরের এক জন বিদেশি ওপেনারের প্রয়োজন ছিল। সেই জায়গায় সল্টকে পাওয়ায় লাভ হল কেকেআরের। সল্ট উইকেটরক্ষক। কেকেআর দলে আফগানিস্তানে রহমানুল্লা গুরবাজ় রয়েছেন। তিনি ব্যর্থ হলে সেই জায়গায় সল্টকেও খেলানো যেতে পারে।

সল্টের দাম ছিল দেড় কোটি টাকা। আগ্রাসী ব্যাটার হিসাবে তিনি পরিচিত। গত ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে পর পর শতরান করেছিলেন টি-টোয়েন্টিতে। ৪৮ বলে শতরান করেছিলেন তিনি। ইংল্যান্ডের হয় দ্রুততম শতরান ছিল সেটা।

Advertisement

গত বছর রয় কেকেআরের হয়ে আইপিএলে আটটি ম্যাচ খেলেন। তিনি ২৮৫ রান করেছিলেন। গড় ৩৫.৬৩। তাঁর স্ট্রাইক রেট ছিল ১৫১.৬০। দু’টি অর্ধশতরান ছিল। শাকিব আল হাসান জানিয়েছিলেন, তিনি খেলবেন না। তার পরেই রয়কে দলে নিয়েছিল কেকেআর। এ বার তাঁর জায়গায় এলেন সল্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন