KL Rahul

India vs Zimbabwe: দলের সঙ্গে না গিয়ে কেন আলাদা জিম্বাবোয়ে গেলেন অধিনায়ক রাহুল

ফিটনেস সংক্রান্ত ছাড়পত্র দেরি হওয়ায় দলের সঙ্গে যেতে পারেননি অধিনায়ক রাহুল এবং কুলদীপ। রবিবার তাঁরা এক সঙ্গে হারারে রওনা দিলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২২ ১৬:৪০
Share:

কুলদীপকে নিয়ে জিম্বাবোয়ে গেলেন রাহুল। ফাইল ছবি।

দলের সঙ্গে জিম্বাবোয়ে যেতে পারেননি ভারতীয় দলের অধিনায়ক লোকেশ রাহুল। সতীর্থরা হারারে পৌঁছে যাওয়ার পর তিনি বিমানে উঠলেন। তাঁর সঙ্গে গেলেন বাঁহাতি স্পিনার কুলদীপ যাদব।

Advertisement

জিম্বাবোয়ে সফরের দলে রাখা হলেও রাহুলের যাওয়া নিশ্চিত ছিল না। চোট, কোভিড— একের পর এক সমস্যায় ভুগছিলেন তিনি। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর রাহুলের জিম্বাবোয়ে সফরে যাওয়া নিশ্চিত হয়। তার পরেই শিখর ধবনকে নেতৃত্ব থেকে সরিয়ে রাহুলকে নেতৃত্বের দায়িত্ব দেন নির্বাচকরা। তাঁর যাওয়া পরে নিশ্চিত হওয়ার জন্যই দলের সঙ্গে যেতে পারেননি তিনি। একই কারণে যেতে পারেননি কুলদীপও। বিমানে দু’জনের ছবি নেটমাধ্যমে অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন কুলদীপ।

গত ফেব্রুয়ারি থেকে রাহুলকে আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যায়নি। আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের হয়ে খেলার পর প্রতিযোগিতা মূলক ক্রিকেটেও দেখা যায়নি তাঁকে। আইপিএলের পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে তিনিই ছিলেন অধিনায়ক। কিন্তু অনুশীলনে কুঁচকিতে চোট পাওয়ায় ছিটকে যান। চোটের চিকিৎসার জন্য তাঁকে জার্মানি পাঠায় ভারতীয় ক্রিকেট বোর্ড।

Advertisement

চোটের জন্য ইংল্যান্ড সফর থেকে এবং কোভিডের কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরেও যেতে পারেননি রাহুল। জিম্বাবোয়ে সফর থেকে ফিরে এশিয়া কাপে খেলার কথা তাঁর। উল্লেখ্য, ধবনরা শনিবারই পৌঁছে গিয়েছেন জিম্বাবোয়েতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন