Lucknow Super Giants

Lucknow Super Giants: পুরাণের পাখির আদলে লোগো, আবার চমক দিল সঞ্জীব গোয়েঙ্কার আইপিএল দল লখনউ

দলের নাম ঠিক করতে সমর্থকদের সাহায্য চেয়ে আগেই অভিনব পদক্ষেপ নিয়েছিল আইপিএল-এর নতুন দল লখনউ সুপার জায়ান্টস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২২ ২১:২৩
Share:

লোগোতেও চমক লখনউয়ের ছবি টুইটার

দলের নাম ঠিক করতে সমর্থকদের সাহায্য চেয়ে আগেই অভিনব পদক্ষেপ নিয়েছিল আইপিএল-এর নতুন দল লখনউ সুপার জায়ান্টস। এ বার লোগোর ক্ষেত্রে প্রাচীন ভারতীয় পুরাণের সাহায্য নিয়ে নতুনত্ব নিয়ে এল তারা। কলকাতার শিল্পপতি সঞ্জীব গোয়েঙ্কার দল সোমবার লোগো প্রকাশ করেছে।

Advertisement

লখনউয়ের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, এই লোগো পৌরাণিক পাখি গরুড়ের আদলে তৈরি। তাঁর দু’টি ডানায় রয়েছে ভারতের পতাকার তিনটি রং। শরীরের জায়গায় রয়েছে একটি ক্রিকেট ব্যাট এবং তার মাঝে রয়েছে একটি বল। ক্রিকেটের প্রতীক হিসেবেই এই লোগো গড়ে তোলা হয়েছে। লখনউ জানিয়েছে, তাদের দল গোটা ভারতের জন্য। গোটা ভারতকে ঐক্যবদ্ধ করবে লখনউ সুপার জায়ান্টস। লোগোর মাধ্যমে ইতিবাচক শক্তি এবং সাফল্যের আরও উঁচুতে ওঠার কথা বলা হয়েছে।

এ বারের আইপিএল-এ নতুন দল হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছে লখনউ। ইতিমধ্যেই তারা অধিনায়ক হিসেবে দলে নিয়েছে কেএল রাহুলকে। পাশাপাশি তাদের বাকি দুই ক্রিকেটার হলেন মার্কাস স্টয়নিস এবং ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ভারতীয় দলে সুযোগ পাওয়া রবি বিষ্ণোই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন