IPL 2023

১৭ দিন পর আইপিএল, আর দেশের হয়ে খেলতে চাইছেন না ৭ জন, ডাক পড়ল নতুন ক্রিকেটারদের

আর জাতীয় দল নয়। এখন আইপিএল। সাত জন ক্রিকেটার দেশের হয়ে এক দিনের সিরিজ় খেলতে চাইছেন না। দল গড়তে নতুন ক্রিকেটারদের ডাক পড়ল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৩ ১৪:২৫
Share:

আইপিএল সামনে চলে আসায় আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে চাইছেন না ক্রিকেটাররা। ছবি: টুইটার।

আইপিএল শুরু হতে বাকি আর ১৭ দিন। দেশের হয়ে খেলায় আর মন নেই ক্রিকেটারদের। সকলেই চাইছেন দ্রুত ভারতে চলে আসতে। আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ির সঙ্গে অনুশীলন শুরু করতে। সে জন্য শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলবেন না নিউ জ়িল্যান্ডের এক ঝাঁক ক্রিকেটার।

Advertisement

কেন উইলিয়ামসন, টিম সাউদিরা শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলবেন না। এই অবস্থায় নিউ জ়িল্যান্ডকে নেতৃত্ব দেবেন টম লাথাম। দু’জন নতুন ক্রিকেটারকেও সুযোগ দিয়েছেন নিউ জ়িল্যান্ডের নির্বাচকরা। উইলিয়ামসন আইপিএলে খেলবেন গুজরাত টাইটান্সের হয়ে। সাউদি খেলবেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। ডেভন কনওয়ে এবং মিচেল সান্টনার খেলবেন চেন্নাই সুপার কিংসের হয়ে। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের পর আইপিএলের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজ়ির ক্রিকেটারদের ছেড়ে দেবে ক্রিকেট নিউ জ়িল্যান্ড। কারণ, তাঁরা এখন আর দেশের হয়ে খেলতে চাইছেন না।

২৫ মার্চ শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচ নিউ জ়িল্যান্ডের। এই ম্যাচের পর আরও তিন ক্রিকেটারকে আইপিএলের জন্য ছেড়ে দিতে হবে নিউ জ়িল্যান্ডের ক্রিকেট কর্তাদের। তাঁরা হলেন ফিন অ্যালেন (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর), লকি ফার্গুসন (কলকাতা নাইট রাইডার্স) এবং গ্লেন ফিলিপস (সানরাইজার্স হায়দরাবাদ)। সে জন্য তিন ম্যাচের এক দিনের সিরিজ়ের দলে দু’জন নতুন ক্রিকেটারকে সুযোগ দিয়েছে নিউ জ়িল্যান্ড। তাঁরা হলেন চাদ বোয়েস এবং বেন লিস্টার।

Advertisement

কোচ গ্যারি স্টিড বলেছেন, ‘‘নতুন ক্রিকেটারদের নিয়ে কাজ করার সুযোগ বেশ উত্তেজনার। কোচ হিসাবে আমার দায়িত্ব নতুনদের দলের আবহের সঙ্গে মানিয়ে নেওয়ার সুযোগ করে দেওয়া। ওরা যাতে আবার দলে নির্বাচিত হতে পারে, সেই আত্মবিশ্বাস দিতে হবে ওদের। চাদ ক্যান্টারবেরির হয়ে ভাল ছন্দে রয়েছে। ক্যান্টারবেরির ব্যাটিং লাইন আপের শুরুর দিকের ভরসা চাদ। ভাল ব্যাটারের পাশাপাশি ও দারুণ ফিল্ডার। মে মাস পর্যন্ত আমরা সাদা বলের ক্রিকেটে ১৬টি ম্যাচ খেলব। তাই নতুনরা অপরিচিত পরিবেশের সঙ্গে পরিচিত হওয়ার যথেষ্ট সুযোগ পাবে।’’

ঘোষিত নিউ জ়িল্যান্ড দল: টম লাথাম (অধিনায়ক), ফিন অ্যালেন (শুধু প্রথম ম্যাচ), টম ব্লান্ডেল, চাদ বোয়েস, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চাপম্যান (দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ), লকি ফার্গুসন (শুধু প্রথম ম্যাচ), ম্যাট হেনরি, বেন লিস্টার (দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ), ডারিল মিচেল, হেনরি নিকোলাস (দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ), গ্লেন ফিলিপস (শুধু প্রথম ম্যাচ), হেনরি শিপলে, ইশ সোধি, ব্লেয়ার টিকনার, উইল ইয়ং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন