World Test Championship

রোহিতদের বিরুদ্ধে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে প্রথম একাদশ নিয়ে চিন্তায় অসিরা!

৭ জুন থেকে ওভালে ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নামবে অস্ট্রেলিয়া। তার আগে চিন্তায় প্যাট কামিন্সরা। প্রথম একাদশ বাছতে সমস্যায় পড়ছেন তাঁরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৩ ১৬:৫৪
Share:

রোহিত শর্মার নেতৃত্বে বর্ডার-গাওস্কর ট্রফি জিতেছে ভারত। এ বার সামনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। —ফাইল চিত্র

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিরুদ্ধে খেলতে নামার আগে চাপে অস্ট্রেলিয়া। ৭ জুন থেকে ওভালে শুরু হতে চলা টেস্টের প্রথম একাদশ ঠিক করতে সমস্যায় পড়েছেন প্যাট কামিন্সরা। বেশ কয়েকটি কঠিন সিদ্ধান্ত নিতে হতে পারে তাঁদের।

Advertisement

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের দ্বিতীয় ম্যাচে হাতের হাড়ে চিড় ধরায় দেশে ফিরে গিয়েছিলেন ওপেনার ডেভিড ওয়ার্নার। তাঁর ফর্ম নিয়েও চিন্তায় দল। ওয়ার্নারের বদলে ওপেন করতে নেমে ভাল খেলেছেন ট্রাভিস হেড। তাই তাঁকেই ওপেনার হিসাবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলানো হবে কি না সেই সিদ্ধান্ত নিতে হবে অস্ট্রেলিয়া ম্যানেজমেন্ট।

ভারত সিরিজ়ে খেলেননি মিচেল সুইপসন ও অ্যাস্টন অ্যাগার। দেশে ফিরে গিয়েছিলেন তাঁরা। তাঁদের বদলে সুযোগ পেয়ে ভাল খেলেছেন টড মারফি ও ম্যাথু কুহনেমান। তাঁদেরই ফাইনালে খেলানো হবে না কি প্রধান স্পিনাররা দলে ফিরবেন সেই সিদ্ধান্তও নিতে হবে ম্যানেজমেন্টকে।

Advertisement

এই প্রসঙ্গে মুখ খুলেছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মার্ক টেলর। তিনি বলেছেন, ‘‘শীর্ষে থেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলা বড় কৃতিত্ব। কিন্তু আমাদের মাথায় রাখতে হবে যে ইংল্যান্ডে খেলা। তাই প্রথম একাদশ নির্বাচন নিয়ে কিছু কঠিন সিদ্ধান্ত নিতে হতে পারে।’’

এই ফাইনালকে অ্যাশেজ়ের প্রস্তুতি হিসাবেও দেখতে চাইছেন টেলর। তিনি বলেছেন, ‘‘বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার পাশাপাশি অ্যাশেজ়ের প্রস্তুতিও হয়ে যাবে। ওভালে ভারতের মতো শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে খেলা সহজ হবে না। অস্ট্রেলিয়াকে তাই নিজেদের সেরা একাদশ নামাতে হবে। অনেক ভাবনাচিন্তা করতে হবে ম্যানেজমেন্টকে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন