WTC Final 2023

সিরাজ দ্রুত উইকেট তুলে নেওয়ায় বিশ্রামটা ঠিক মতো হল না! সাজঘরে ঘুম নিয়ে আর কী বললেন লাবুশেন?

টেস্ট বিশ্বকাপে ভারতের প্রথম ইনিংস শেষ হওয়ার পর সাজঘরে ঘুমিয়ে পড়েছিলেন লাবুশেন। ওয়ার্নার আউট হওয়ায় ঘুম থেকে তড়িঘড়ি উঠে ব্যাট করতে নেমেছিলেন শুক্রবার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১০ জুন ২০২৩ ১৩:২৩
Share:

সাজঘরে লাবুশেনের ঘুম নিয়ে আলোচনা হচ্ছে ক্রিকেট মহলে। ছবি: টুইটার।

অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের শুরুতে সাজঘরে ঘুমিয়ে পড়েছিলেন মার্নাশ লাবুশেন। মহম্মদ সিরাজের বলে ডেভিড ওয়ার্নার আউট হওয়ায় তাঁর নিদ্রাভঙ্গ হয়। প্যাট কামিন্সের দলের ব্যাটার কি সত্যিই ঘুমিয়ে পড়েছিলেন? বিশ্রাম নিচ্ছিলেন মেনে নিলেও ঘুমানোর কথা সরাসরি মানতে চাননি লাবুশেন।

Advertisement

ওয়ার্নার আউট হতেই টেলিভিশনের ক্যামেরায় ধরা পড়ে অস্ট্রেলিয়ার সাজঘরের ছবি। তখন দেখা যায় দর্শকদের চিৎকারে ঘুম থেকে উঠছেন লাবুশেন। ঘুমচোখেই বোঝার চেষ্টা করছেন, ঠিক কী ঘটেছে। তাঁর ঘুম ভাঙার ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। ক্রিকেটপ্রেমীরা নানা রকম মজা করছেন। লাবুশেন বলেছেন, ‘‘দু’টো বলের মাঝে চোখকে বিশ্রাম দিচ্ছিলাম। বলতে পারেন একটু আরাম করছিলাম। স্নায়ুগুলোকে শান্ত রাখার চেষ্টা করছিলাম।’’ দলের ইনিংসের শুরুতেই বিশ্রাম কেন? লাবুশেন বলেছেন, ‘‘দেখুন সারাক্ষণ খেলা দেখা সম্ভব নয়। আমি কিন্তু খুব তাড়াতাড়ি জেগে গেছিলাম। সিরাজ প্রথম উইকেট খুব দ্রুত তুলে নেওয়ায় বিশ্রামটাও ঠিক মতো হল না।’’

ভারতের প্রথম ইনিংস শেষ হওয়ার পর অস্ট্রেলিয়ার তিন নম্বর ব্যাটার লাবুশেন সাজঘরে ফিরে দ্রুত তৈরি হয়ে নিয়েছিলেন। যে কোনও সময় মাঠে নামার জন্য প্যাড পরে নিয়েছিলেন। হাতের কাছেই রেখেছিলেন ব্যাট, হেলমেট, গ্লাভস। দীর্ঘ ক্ষণ ফিল্ডিং করার পর কিছু ক্ষণ বিশ্রাম করে নিতে চেয়েছিলেন ব্যাট করতে নামার আগে। ওয়ার্নার ইনিংসের শুরুতেই আউট হয়ে যাওয়ায় আর বিশ্রাম নেওয়া হয়নি তাঁর।

Advertisement

ঘুম থেকে উঠে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসকে ভরসা দিচ্ছেন লাবুশেন। আগলে রেখেছেন উইকেটের এক প্রান্ত। তৃতীয় দিনের শেষে তিনি অপরাজিত রয়েছেন ৪১ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন