mayank agarwal

Rahul Dravid: দ্রাবিড়-দর্শনেই সাফল্য ময়াঙ্কের, কী বলেছিলেন ভারতীয় কোচ?

নিউজিল্যান্ডের বিরুদ্ধে কানপুরে প্রথম টেস্টে ব্যর্থ হয়েছিলেন ময়াঙ্ক আগরওয়াল। মুম্বইয়ে দ্বিতীয় টেস্টে দুর্দান্ত ভাবে ফিরে আসেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২১ ১৭:৪৯
Share:

দ্রাবিড়ের পরামর্শে উপকৃত ময়াঙ্ক ফাইল ছবি

নিউজিল্যান্ডের বিরুদ্ধে কানপুরে প্রথম টেস্টে ব্যর্থ হয়েছিলেন ময়াঙ্ক আগরওয়াল। মুম্বইয়ে দ্বিতীয় টেস্টে দুর্দান্ত ভাবে ফিরে আসেন। সেই ম্যাচে দুর্দান্ত খেলার কারণেই দক্ষিণ আফ্রিকা সফরের বিমানে উঠতে চলেছেন তিনি।

Advertisement

এক সাক্ষাৎকারে ময়াঙ্ক জানিয়েছেন, কোচ রাহুল দ্রাবিড়ের পরামর্শ পেয়েই তিনি সফল হয়েছেন। কী বলেছিলেন দ্রাবিড়? ময়াঙ্কের ব্যাখ্যা, “উনি বলেন, ‘আমি জানি তুমি রান করতে পারছ না, কিন্তু নিজের আবেগকে নিয়ন্ত্রণে রাখ। মানসিক শক্তি এবং ভাবনাচিন্তাকে নিয়ন্ত্রণ করো। এতে মনের শান্তি বজায় থাকে।’ এই ব্যাপারটায় জোর দিয়েই আমি সাফল্য পেয়েছি।”

খেলার টেকনিকে বেশি বদল আনতে চাননি দ্রাবিড়। ময়াঙ্ককে বলেছিলেন, নিজের স্বাভাবিক খেলাটা ধরে রাখতে। ময়াঙ্কের কথায়, “টেকনিকের প্রসঙ্গ জানতে চাওয়ায় উনি বলেন, ‘এই টেকনিকেই তুমি আগে অনেক রান করেছ। শুধু সেটাই ধরে রাখ। দেখবে রান এমনিই আসবে। যেটা আগে তোমার কাজে লেগেছে, সেটার উপরেই কাজ কর।’ সত্যি বলতে, এর পরের ইনিংসেই আমি রান পাই।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন