Mayor's Cup Final

ইডেনে গোলাপি বলে মেয়র্স কাপ ফাইনাল! স্কুল ক্রিকেটেও চমক সিএবির

সোমবার থেকে ইডেন গার্ডেন্সে শুরু হয়েছে মেয়র্স কাপ ফাইনাল। এ বারের ফাইনাল খেলা হচ্ছে গোলাপি বলে। নতুন উদ্যোগ নিয়েছে বাংলার ক্রিকেট সংস্থা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৩ ২০:৪৯
Share:

ইডেনে মেয়র্স কাপের ফাইনালে মুখোমুখি রত্নাকর নর্থ পয়েন্ট স্কুল ও নব নালন্দা হাইস্কুল। —নিজস্ব চিত্র

সোমবার থেকে ইডেন গার্ডেন্সে শুরু হয়েছে মেয়র্স কাপ ফাইনাল। স্কুল ক্রিকেটে এ বার চমক দিয়েছে সিএবি। খেলা হচ্ছে গোলাপি বলে। দুপুর ১.৩০ মিনিট থেকে শুরু হচ্ছে খেলা। এ বারের মেয়র্স কাপের ফাইনালে খেলছে রত্নাকর নর্থ পয়েন্ট স্কুল ও নব নালন্দা হাইস্কুল।

Advertisement

মেয়র্স কাপের ফাইনাল দু’দিন ধরে হয়। দু’টি দলই ৮৫ ওভারের একটি করে ইনিংস খেলে। এ বার গোলাপি বলে খেলা হওয়ায় দুপুরে খেলা শুরু হয়েছে। সিএবি-র আশা, উত্তেজক ফাইনাল দেখা যাবে।

সেমিফাইনালে সেন্ট জন্স পাবলিক স্কুলকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছে রত্নাকর নর্থ পয়েন্ট স্কুল। প্রথমে বল করে ৫৯.১ ওভারে ১৫৯ রানে সেন্ট জন্সকে অলআউট করে দেয় নর্থ পয়েন্ট। তাদের হয়ে ৩৫ রান দিয়ে ৫ উইকেট নেয় দিব্যাংশু পাণ্ডে। রান তাড়া করতে নেমে মাত্র ২৪.৪ ওভারে ২ উইকেট হারিয়ে ম্যাচ জিতে যায় নর্থ পয়েন্ট। ৯১ রান করে অর্জুন সিংহ।

Advertisement

অন্য দিকে দ্বিতীয় সেমিফাইনালে দিল্লি পাবলিক স্কুলের বিরুদ্ধে ২৪৪ রানের জয় পায় নব নালন্দা। প্রথমে ব্যাট করে ৫৯ ওভারে ২ উইকেট হারিয়ে ৫২৬ রান করে নব নালন্দা। লগান কপূর ১৫৭ ও দেবার্ঘ্য রক্ষিত ১৩৬ রান করে। জবাবে ব্যাট করতে নেমে দিল্লি পাবলিক স্কুল ২৮২ রানে অলআউট হয়ে যা। ৫ উইকেট নেয় সুপ্রতিম দে।

সোমবার ইডেনে মেয়র্স কাপ ফাইনালের উদ্বোধন করেন সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়, সহ-সভাপতি অমলেন্দু বিশ্বাস, যুগ্মসচিব দেবব্রত দাস প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন