IPL Auction 2024

নিলাম টেবিলে রোহিতকে নেতৃত্বে ফেরানোর দাবি, জবাবে অম্বানী-পুত্রের মুখ থেকে বেরোল ছ’টি শব্দ

আইপিএলের নিলাম টেবিলেও ফিরে এল রোহিত শর্মার নেতৃত্বের প্রসঙ্গ। তাঁকে নেতৃত্বে ফেরানোর দাবি উঠল। তার জবাবও দিলেন মুম্বই ইন্ডিয়ান্সের মালিক। কী বললেন তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩ ১১:৫৮
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র

আইপিএলের নিলামের আগেই নেতৃত্বে বদল করেছে মুম্বই ইন্ডিয়ান্স। রোহিত শর্মাকে সরিয়ে হার্দিক পাণ্ড্যকে অধিনায়ক করেছে তারা। তার পর থেকে শুরু হয়েছে বিতর্ক। সেই বিতর্কের রেশ পৌঁছেছে আইপিএলের নিলাম মঞ্চেও। রোহিতকে আবার নেতৃত্বে ফিরিয়ে আনার দাবি উঠেছে। সেই দাবির জবাবও দিয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের মালিক আকাশ অম্বানী।

Advertisement

আইপিএলের নিলাম হয়েছে দুবাইয়ে। সেখানে নিলাম শুরু হওয়ার আগে আকাশকে লক্ষ্য করে এক ভক্ত চিৎকার করে ওঠেন, ‘‘রোহিতকে নেতৃত্বে ফিরিয়ে আনুন।’’ এড়িয়ে যাননি আকাশ। মুকেশ অম্বানীর পুত্র সেই ভক্তের দিকে তাকিয়ে বলেন, ‘‘চিন্তা কোরো না, রোহিত ব্যাট করবে।’’ আকাশের এই কথা থেকে পরিষ্কার, রোহিতকে শুধু ব্যাটার হিসাবেই ভাবছেন তাঁরা। হার্দিকের নেতৃত্বেই এ বার এগোবে মুম্বই ইন্ডিয়ান্স।

রোহিতকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার পরে শোনা গিয়েছিল, অন্য দলে চলে যেতে পারেন তিনি। সেই দাবি উড়িয়ে দিয়েছেন মুম্বইয়ের এক কর্তা। নামপ্রকাশে অনিচ্ছুক এক মুম্বই কর্তা এক ওয়েবসাইটে বলেছেন, “চারদিকে যে প্রতিবেদন বা খবর প্রকাশিত হচ্ছে তা পুরোপুরি ভিত্তিহীন এবং অসত্য। মুম্বইয়ের কোনও ক্রিকেটারই দল ছাড়ছে না। আমরাও কাউকে অন্য দলে বিক্রি করছি না।”

Advertisement

মুম্বই এ-ও জানিয়েছে, হার্দিককে অধিনায়ক করার আগে সবার সম্মতি নেওয়া হয়েছে। রোহিতও সেখানে ছিলেন। ওই কর্তা বলেছেন, “প্রত্যেক ক্রিকেটারের মতামত শোনার পরেই হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রোহিতকেও জানানো হয়েছে। এই সিদ্ধান্ত নেওয়ার পিছনে অন্যতম ভূমিকা ছিল ওর।”

শোনা গিয়েছে, রোহিতকে অধিনায়ক হিসাবে সরিয়ে দেওয়ার পরে দু’টি দল রোহিতকে নেওয়ার ব্যাপারে আগ্রহ দেখিয়েছিল। তারা হল দিল্লি ক্যাপিটালস এবং চেন্নাই সুপার কিংস। যে ভাবে গুজরাত থেকে হার্দিককে নিয়েছে মুম্বই, সে ভাবেই ট্রেডিংয়ের মাধ্যমে রোহিতকে নেওয়ার পরিকল্পনা করেছিল তারা। কিন্তু সেই প্রস্তাব প্রত্যাখ্যান করা হয়েছে মুম্বইয়ের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন